, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

ময়মনসিংহে মুরগির দামে রেকর্ড, কাঁচামরিচ ২০০ টাকা কেজি

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ময়মনসিংহে মুরগির দামে রেকর্ড, কাঁচামরিচ ২০০ টাকা কেজি

ময়মনসিংহে বাড়ছে নিত্যপ্রয়োজনীয় পণ্যের দাম। চারদিনের ব্যবধানে খোলা সয়াবিন তেলে ১৫০ থেকে বেড়ে ১৫৫ টাকা, সোনালি মুরগি ২৭০ টাকা থেকে বেড়ে ৩২০ টাকা, পেঁয়াজ ৫০ থেকে বেড়ে ৬০ টাকা, কাঁচামরিচ ১৬০ থেকে বেড়ে ২০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে। বেড়েছে মাছ ও সবজির দামও।

ময়মনসিংহ নগরীর মেছুয়াবাজার ও শম্ভুগঞ্জ বাজারে ঘুরে এসব তথ্য পাওয়া যায়।

শম্ভুগঞ্জ মধ্যবাজারের মুরগি বিক্রেতা মিজান বলেন, এই প্রথমবারের মত সোনালি মুরগি ৩২০ টাকা কেজি বিক্রি হচ্ছে। দেশি মুরগি ৩২০ টাকা, লেয়ার ২৯০ টাকা, সাদা কক ২৮০ টাকা, কেঁচো মুরগি ২৬০ টাকা এবং ব্রয়লার মুরগির দাম কেজিতে ১০ টাকা বেড়ে ১৬০ টাকায় কেজি বিক্রি হচ্ছে।

jagonews24

একই বাজারের রাজলক্ষী স্টোরের বুলানাথ দাস জানান, খোলা সয়াবিন তেল ১৫০ টাকা থেকে বেড়ে ১৫৫ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। পামওয়েল ১৪০ টাকা, কোয়ালিটি ১৫০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে।

ওই বাজারের খোকন মিয়া জানান, পেঁয়াজ ৫০ থেকে বেড়ে ৬০ টাকা, ইন্ডিয়ান পেয়াজ ৫০ থেকে বেড়ে ৫৫ টাকা, ইন্ডিয়ান রসুন ১৬০ টাকা, দেশি রসুন ৬০ টাকা, আলু ২০-২৫ টাকা এবং আদা ১০০ টাকা কেজি দরে বিক্রি হচ্ছে।

jagonews24

মেছুয়াবাজারের সবজি বিক্রেতা কাউছার মিয়া জানান, সব প্রকার সবজি কেজিতে ৫ থেকে ১০ টাকা করে বেড়েছে। চিচিঙ্গা প্রতি কেজি ৫০ টাকা, শিম ১০০ টাকা, বেগুন ৬০ টাকা, পটল ৪৫ টাকা, ঢেঁড়শ ৬০ টাকা, কাঁচামরিচ ২০০ টাকা, কাঁচা টমেটো ১০০ টাকা, পাকা টমেটো ১২০ টাকা, ,বরবটি ৬০ টাকা, ধুন্দল ৪০ টাকা, গাঁজর ১২০ টাকা, করলা ৪০ টাকা, মুখী কচু ২৫ টাকা, কুমড়া ৪৫ টাকা, ধনিয়া পাতা ২০০ টাকা, বড় আলু ২০ টাকা ও দেশী আলু ২৫ টাকায় বিক্রি হচ্ছে। এছাড়া কাঁচা পেঁপে ১০ টাকা পিস, কাঁচা কলা ৩০ টাকা হালি, লেবু ১৫ টাকা হালি, ফুলকপি ও বাঁধাকপি প্রতি পিস ৬০ টাকায় বিক্রি হচ্ছে।

jagonews24

মেছুয়া বাজারের মাংস মহালের মাংস বিক্রেতা আলী আকবর জানান, খাসির মাংস ৭৮০-৮০০ টাকা, গরুর মাংস ৫৫০-৫৮০ টাকা কেজিতে বিক্রি হচ্ছে। এছাড়াও ফার্মের মুরগির ডিম ৩৫ টাকা, সোনালি মুরগির ডিম ৫০ টাকা, দেশি মুরগির ডিম ৫৫ টাকা ও হাঁসের ডিম ৫০ টাকা হালিতে বিক্রি হচ্ছে।

jagonews24

শম্ভুগঞ্জ বাজারের মাছ বিক্রেতা বাবুল মিয়া জানান, সব মাছের দাম কেজিতে ২০ থেকে ৩০ টাকা করে বেড়েছে। সিলভার কার্প ২২০ টাকা, বড় রুই মাছ ৩২০ টাকা, গ্লাস কার্প ২৫০ টাকা, পাঙাশ ১৩০ টাকা, বোয়াল মাছ ৮০০ টাকা, ছোট কেঁচকি মাছ ৩০০ টাকা, চাপিলা ২০০ টাকা, দেশী টেংরা ৪০০ টাকা, বড় গুলশা ৫০০ টাকা, ছোট গুলশা ৩০০ টাকা, বড় চিংড়ি ৮০০ টাকা ও শিং ৪০০ টাকা কেজি বিক্রি হচ্ছে।

  • সর্বশেষ - আলোচিত খবর