, ২০ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

ফের চার বছরের জন্য বিসিবি সভাপতি পাপন

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ফের চার বছরের জন্য বিসিবি সভাপতি পাপন

তিনিই অটো চয়েজ। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের পরিচালক পর্ষদ নির্বাচনের পর এবার তৃতীয় মেয়াদে বোর্ড সভাপতি হবেন নাজমুল হাসান পাপন- এটা জানাই ছিল। হয়েছেও তাই। আবারও চার বছরের জন্য বিসিবি সভাপতি হিসেবে দায়িত্ব পালন করবেন পাপন।

নির্বাচন করে আসা ২৩ ও জাতীয় ক্রীড়া পরিষদের মনোনীত দুজন- যে ২৫ জন এবার বোর্ড পরিচালক হয়েছেন, তাদের মধ্যে সর্বজন গ্রহণযোগ্যতা পাপনেরই অনেক বেশি। তাই তিনি যে আবারও বোর্ড প্রধান হচ্ছেন- সেটা একরকম নিশ্চিতই ছিল।

কারণ পাপনের নেতৃত্ব ক্ষমতা, ব্যক্তিত্ব, বয়সে বড় ও ছোটদের সঙ্গে মানিয়ে নিয়ে বোর্ডের কার্যক্রম পরিচালনা এবং সর্বোপরি রাষ্ট্র ও সরকারের উচ্চ পর্যায়ের সঙ্গে যোগাযোগ রক্ষা, সেখানে ব্যক্তিগত ইমেজ তৈরি এবং গ্রহণযোগ্যতা বাকি বোর্ড পচিালকদের চেয়ে অনেক বেশি।

বুধবার রাতে নির্বাচনের প্রাথমিক ফল ঘোষণার পর ব্যক্তিগত আলাপচারিতায় কয়েকজন পরিচালক বলেও ফেলেছিলেন যে, আবারও বোর্ড প্রধান হবেন পাপন। নাজমুল হাসান পাপনকে আবারও সভাপতি করার ব্যাপারে এই বোর্ডের সব পরিচালকই ছিলেন একমত। হয়েছেও তাই।

আজ (৭ অক্টোবর) দুপুর আড়াইটার পরে শুরু হওয়া বোর্ড পরিচালক পর্ষদের সভায় আগামী ৪ বছরের জন্য বোর্ড সভাপতি নির্বাচিত হয়েছেন পাপন।

Papon

২০১২ সালে আ হ ম মুস্তফা কামালের মেয়াদকাল শেষ হওয়ার পর প্রথমে ৮ মাসের জন্য খণ্ডকালীন বিসিবি সভাপতি হয়েছিলেন নাজমুল হাসান পাপন। এরপর এবার নিয়ে নির্বাচনের পর তৃতীয়বারের মত বোর্ড সভাপতির দায়িত্ব পেলেন পাপন।

বেশ কয়েকজন পরিচালক নিশ্চিত করেছেন, চট্টগ্রাম বিভাগ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়ে আসা আ জ ম নাসির পরবর্তী ৪ বছরের জন্য বোর্ডপ্রধান হিসেবে নাজমুল হাসান পাপনের নাম প্রস্তাব করেন।

এই পরিচালক পর্ষদের সবচেয়ে সিনিয়র সদস্য এনায়েত হোসেন সিরাজ এবং গাজী গোলাম মুর্তজা পাপ্পা আনুষ্ঠানিকভাবে সে প্রস্তাব সমর্থন করেন। একই সঙ্গে বোর্ডের সকল সদস্যই পাপনের নাম উচ্চারণ করেন। আর তারই সাথে পুনরায় বিসিবির নতুন সভাপতি নির্বাচিত হন পাপন।

জানা গেছে, নতুন সভাপতি হওয়ার পর তিনি পরিচালকদের উদ্দেশ্যে একটি নাতীদীর্ঘ বক্তৃতা প্রদান করেন। সেখানে আগামী ৪ বছরের লক্ষ্য পরিকল্পনার কথাও জানান নতুন বিসিবি বিগ বস।

  • সর্বশেষ - খেলাধুলা