2024-04-26 12:21:27 pm

বাকৃবির বিভিন্ন সড়কে নেই ল্যাম্পপোস্ট, শিক্ষার্থীদের ভোগান্তি

www.focusbd24.com

বাকৃবির বিভিন্ন সড়কে নেই ল্যাম্পপোস্ট, শিক্ষার্থীদের ভোগান্তি

১১ অক্টোবার ২০২১, ১৩:৩৮ মিঃ

বাকৃবির বিভিন্ন সড়কে নেই ল্যাম্পপোস্ট, শিক্ষার্থীদের ভোগান্তি

বাংলাদেশ কৃষি বিশ্ববিদ্যালয়ে (বাকৃবি) বিভিন্ন রাস্তায় নেই পর্যাপ্ত ল্যাম্পপোস্ট। যেগুলো আছে তার বেশির ভাগই নষ্ট। আবার কিছু ল্যাম্পে জ্বলে মৃদু আলো। যে কারণে সন্ধ্যার পরই অন্ধকার হয়ে থাকে রাস্তাগুলো। এসব রাস্তায় ভিড় জমায় বহিরাগতরাও। এতে অন্ধকার রাস্তায় পথ চলতে দুর্ভোগে পড়তে হচ্ছে শিক্ষার্থীদের।

কযেকজন শিক্ষার্থীর সঙ্গে কথা বলে জানা যায়, বিশ্ববিদ্যালয়ের আব্দুল জব্বার হল থেকে বঙ্গবন্ধু শেখ মুজিব হল, ফজলুল হক হল এবং হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলে যাওয়া-আসার রাস্তাগুলোতে নেই পর্যাপ্ত আলো। রাস্তার দুপাশেই রয়েছে জঙ্গল। বিশেষ করে জিমনেশিয়াম ভবনের দুপাশে অন্ধকার অনেক বেশি। রাত হলেই সেখানে বাড়ে শেয়ালের চলাচল। কিন্তু হলের ডাইনিং খোলা না থাকায় রাতের খাবারসহ বিভিন্ন কাজে শিক্ষার্থীদের রাস্তায় চলাচল করতে হয়ে।

jagonews24

জানা যায়, আব্দুল জব্বার হল থেকে পোল্ট্রি ও ফিশারির মোড় এবং পাগলা বাজারের রাস্তায়ও নেই সড়ক বাতি। এত পুরো রাস্তায় থাকে অন্ধকার। বাকৃবির বেশির ভাগ শিক্ষার্থী টিউশনির উদ্দেশ্যে এসব রাস্তা ব্যবহার করেন। আর এসব সড়কে বহিরাগতরা আড্ডা দেওয়ায় নিরাপত্তা নিয়ে শঙ্কায় থাকেন শিক্ষার্থীরা।

বিশ্ববিদ্যালয়ের ছাত্র বিষয়ক উপদেষ্টা অধ্যাপক ড. এ কে এম জাকির হোসেন বলেন, ‘রাস্তায় বাতির বিষয়ে আমরা আগেই মিটিং করেছি। একটি কমিটি গঠন করা হয়েছে। কোথায় কোথায় বাতি প্রয়োজন, কি পরিমাণ বাতি প্রয়োজন সে বিষয়ে কমিটি একটি প্রতিবেদন জমা দেবে। প্রতিবেদন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এছাড়া রাস্তার চারপাশ পরিষ্কার করার কাজ চলমান রয়েছে।’

BAU-(2).jpg

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. মহির উদ্দীন জানান, সড়কে বহিরাগতদের আড্ডার বিষয়টি তার জানা ছিল না। পর্যবেক্ষণ করে এ বিষয়ে ব্যবস্থা নেওয়া হবে বলেও জানান তিনি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :