2024-04-20 04:18:09 pm

কক্সবাজারে অবৈধভাবে দখল ১০০ একর বনভূমি উদ্ধার

www.focusbd24.com

কক্সবাজারে অবৈধভাবে দখল ১০০ একর বনভূমি উদ্ধার

১৩ অক্টোবার ২০২১, ০৮:৩২ মিঃ

কক্সবাজারে অবৈধভাবে দখল ১০০ একর বনভূমি উদ্ধার

ঝুপড়ি বসতি তুলে দখলের চেষ্টা করা প্রায় ১০০ একর বনভূমি উদ্ধার করেছে কক্সবাজার উত্তর বনবিভাগ। এসময় প্রায় ১৯৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়।

কক্সবাজার উত্তর বনবিভাগের ফাসিয়াখালী রেঞ্জের আওতাধীন উদিতার বিল এলাকায় মঙ্গলবার (১২ অক্টোবর) দিনব্যাপী এ অভিযান চালানো হয়। কক্সবাজার উত্তর বনবিভাগের সদর রেঞ্জের কর্মকর্তা ও স্পেশাল টিমের ইনচার্জ একেএম আতা এলাহী এ তথ্য জানান।

আতা এলাহী জানান, বেশ কয়েকদিন ধরে স্থানীয় কিছু বনদস্যু ফাঁসিয়াখালী উদিতার বিল এলাকায় বনভূমি দখল করে অবৈধ স্থাপনা নির্মাণ করছিল। এ খবর পেয়ে মঙ্গলবার সকাল থেকে কক্সবাজার উত্তর বনবিভাগ উচ্ছেদ অভিযান পরিচালনা করে। এসময় প্রায় ১৯০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করে আনুমানিক ১০০ একর বনভূমি উদ্ধার করা হয়।

jagonews24

বন বিভাগের এই অভিযানে নির্বাহী ম্যাজিস্ট্রেটের দায়িত্বপালন করেন চকরিয়া উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান।

অভিযানে সহকারী বন সংরক্ষক ও ফুলছড়ি রেঞ্জ কর্মকর্তা দীপন চন্দ্র দাস, ফাঁসিয়াখালী রেঞ্জ আশিকুর রহমান ও বিভিন্ন বিট অফিসের ভিলেজারসহ একটি বিশেষ টিম উপস্থিত ছিলেন।

কক্সবাজার উত্তর বনবিভাগের বিভাগীয় বন কর্মকর্তা মো. আনোয়ার হোসেন সরকার বলেন, বনভূমি ধ্বংস করার মানসে ভূমিদস্যুরা দিন দিন বনভূমিতে অবৈধ স্থাপনা তৈরি করছে। তাদের বিরুদ্ধে আমাদের অভিযান অব্যাহত থাকবে। পরিবেশ রক্ষায় বনকে ধ্বংস করা যাবে না।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :