2024-04-20 05:52:37 am

পাক-ভারত ক্রিকেট চালু করতে রমিজের ঐক্যের ডাক

www.focusbd24.com

পাক-ভারত ক্রিকেট চালু করতে রমিজের ঐক্যের ডাক

১৯ অক্টোবার ২০২১, ১৫:৩৬ মিঃ

পাক-ভারত ক্রিকেট চালু করতে রমিজের ঐক্যের ডাক

রাজনৈতিক দ্বন্দ্ব ও অস্থিরতার কারণে এখন আর দ্বিপাক্ষিক কোনো সিরিজ খেলা হয় না দুই চিরপ্রতিদ্বন্দ্বী ভারত-পাকিস্তানের। সহসা হওয়ার কোনো সম্ভাবনাও নেই।

পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) নবনিযুক্ত চেয়ারম্যান রমিজ রাজাও বলছেন, ভবিষ্যতে এই দুই দেশের দ্বিপাক্ষিক সিরিজ দেখতে হলে অনেক কাজ করতে হবে এবং দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে হবে।

গত ৯ বছরে শুধুমাত্র আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিল (আইসিসি) অথবা এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) আয়োজিত টুর্নামেন্টে ভারত-পাকিস্তানের লড়াই দেখেছে বিশ্ব। তবে ভবিষ্যতে ভারত ও পাকিস্তানের সিরিজ মাঠে গড়ানো নিয়ে আশাবাদী রমিজ।

সম্প্রতি দুবাইয়ে এসিসির বৈঠকের ফাঁকে বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সচিব জয় শাহের সঙ্গে আলাদা করে এ বিষয়ে কথা বলেন রমিজ। সেখানে কী নিয়ে আলোচনা হয়েছে পিসিবির অফিসিয়াল ওয়েবসাইটে দেয়া সাক্ষাৎকারে সেটা জানিয়েছেন রমিজ, ‘পাকিস্তান-ভারত ক্রিকেটকে পুনরুজ্জীবিত করার জন্য অনেক কাজ করতে হবে। দুই দেশের ক্রিকেট বোর্ডের মধ্যে সুসম্পর্ক গড়ে তুলতে হবে। তাহলে বুঝতে পারবো, আমরা কতদূর যেতে পারি।’

jagonews24

রমিজ আরও বলেন, ‘এসিসির বৈঠকের ফাঁকে আমি বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলি এবং সেক্রেটারি জয় শাহের সঙ্গে দেখা করেছি। তাদের আমি বলেছি, আমাদের মধ্যে ক্রিকেট বন্ধন তৈরি করতে হবে। আমি এটা বিশ্বাস করি যে, খেলা থেকে রাজনীতিকে যতটা সম্ভব দূরে রাখতে হবে এবং সবসময় আমাদের সেই প্রচেষ্টাই ছিল।’

এদিকে, ২০২৩ সালে এশিয়া কাপ পাকিস্তান আয়োজন করবে। সে বছরই বিশ্বকাপ আছে বিধায় টুর্নামেন্টটি ৫০ ওভারের হবে বলে নিশ্চিত করেছেন রমিজ। তবে পাকিস্তানে এশিয়া কাপ হলে, রাজনৈতিক অস্থিরতার কারণে ভারতের সেখানে অংশগ্রহণ নিয়ে সন্দিহান রাজা।

যদি এমনটা হয়, তবে হয়তো নিরপেক্ষ ভেন্যু সংযুক্ত আরব আমিরাতে এশিয়া কাপ আয়োজন করতে পারে পিসিবি।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :