ময়মনসিংহ, , ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ অনলাইন সংস্করণ

করোনা ঠেকাতে ইতালিতে চিকিৎসক পাঠিয়েছে কিউবা

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

করোনা ঠেকাতে ইতালিতে চিকিৎসক পাঠিয়েছে কিউবা
ছবি: সংগৃহীত

চীন থেকে উৎপত্তি হওয়া করোনা ভাইরাসের মহামারীতে বিশ্বে সবচেয়ে বেশি মানুষের প্রাণ ঝরেছে ইতালিতে। দেশটিতে কোভিড-১৯ করোনা ভাইরাস মোকাবিলায় এবার একদল চিকিৎসক ও নার্স পাঠিয়েছে সমাজতান্ত্রিক দেশ কিউবা।

রোববার বার্তা সংস্থা রয়টার্সের প্রতিবেদনে বলা হয়, বিশ্বের অন্যতম ধনী দেশ ইতালিতে জরুরি চিকিৎসক দল পাঠাল কিউবা। করোনা ভাইরাস মোকাবিলায় দেশের বাইরে পাঠানো চিকিৎসকদের মধ্যে এটি তাদের ষষ্ঠ মেডিকেল ব্রিগেড।

ইতোমধ্যে করোনা ভাইরাস মোকাবিলায় বেশ কয়েকটি দেশ চিকিৎসক ও নার্স পাঠিয়েছে দেশটি। এর মধ্যে রয়েছে ভেনেজুয়েলা, নিকারাগুয়ার, জ্যামাইকা, সুরিনাম ও গ্রানাডায় চিকিৎসক দল পাঠিয়েছে তারা।

গতকাল রাতে কিউবার নিবিড় পরিচর্যা বিশেষজ্ঞ লিওনার্দো ফার্নান্দেজ জানিয়েছেন, বর্তমান পরিস্থিতিতে আমরা প্রত্যেকেই ভীত। তবে একই ভয়কে সরিয়ে রেখে আমাদের লড়াই চালিয়ে যেতে হবে। তাই সুপারহিরোদের মতো আমিও ভয় পাচ্ছি না। যদিও আমি সুপারহিরো নই, কিন্তু আমি একজন বিপ্লবী চিকিৎসক। এটা আমাদের অষ্টম আন্তর্জাতিক মিশন। এর আগে আমরা ইবোলার বিরুদ্ধেও যুদ্ধ করে বিজয়ী হয়েছিলাম।

প্রসঙ্গত, গোটা বিশ্বে করোনা আক্রান্তের সংখ্যা ইতিমধ্যেই ৩ লক্ষ ছাড়িয়েছে। মৃত্যুর সংখ্যা ছাড়িয়েছে ১৩ হাজারের বেশি। করোনার থাবা থেকে সুস্থ হয়ে উঠেছেন ৯২ হাজার। এ পর্যন্ত সারা বিশ্বে ১৭১টি দেশে করোনা ভাইরাসের সংক্রমণ ছড়িয়ে পড়েছে। এর মধ্যে চীনের চেয়েও করোনায় মারা গেছে ইতালিতে।

  • সর্বশেষ - আন্তর্জাতিক