, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

চার জাতি টুর্নামেন্টে বাংলাদেশের কোচ আবাহনীর লেমোস

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

চার জাতি টুর্নামেন্টে বাংলাদেশের কোচ আবাহনীর লেমোস

আগামী মাসে শ্রীলঙ্কায় হতে যাওয়া চার জাতি ফুটবল টুর্নামেন্টের জন্য আবাহনী লিমিটেডের পর্তুগিজ কোচ মারিও লেমোসকে নিয়োগ দিয়েছে বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

বসুন্ধরা কিংসের অস্কার ব্রুজোনের অধীনে সাফ চ্যাম্পিয়নশিপে অংশ নিয়েছিল বাংলাদেশ ফুটবল দল। ধারণা করা হচ্ছিল, চার জাতির টুর্নামেন্টেও তার অধীনে খেলবেন জামাল-তপুরা। তবে বাফুফে এই টুর্নামেন্টে বাংলাদেশের দায়িত্ব তুলে দিলো পর্তুগিজ লেমোসের হাতে।

জাতীয় দল কমিটির চেয়ারম্যান ও বাফুফে সহ-সভাপতি কাজী নাবিল আহমেদ লেমোসের নিয়োগের বিষয়টি নিশ্চিত করে জানিয়েছেন, ভিসা হয়ে গেলে খুব দ্রুতই দায়িত্ব বুঝে নিতে বাংলাদেশে আসবেন লেমোস।

বাংলাদেশ জাতীয় দলের কোচ জেমি ডের সাম্প্রতিক পারফরম্যান্সে সন্তুষ্ট হওয়ায়, কিছুদিন আগে তাকে তিন মাসের জন্য দায়িত্ব থেকে সাময়িক বিরতি দেয় বাফুফে। সে জন্যই সাফে ব্রুজোনকে কোচ করে দলকে পাঠানো হয় মালদ্বীপে।

জানা গেছে, সাফের পর এই চার জাতির টুর্নামেন্টেও ব্রুজোনকেই কোচ রাখতে চেয়েছিল বাফুফে। তবে কিংস কোচ নিজেই নাকি সে প্রস্তাবে রাজি হননি। এদিকে এত অল্প সময়ে নতুন কোচ এনে দলের সঙ্গে মানানো কঠিন। বাফুফে তাই আবাহনীর কোচ লেমোসকেই বেছে নিলো।

শ্রীলঙ্কার আমন্ত্রণমূলক এই টুর্নামেন্টের জন্য আগামী ২৫ অক্টোবর থেকে শুরু হবে জাতীয় দলের ক্যাম্প। চার জাতির প্রাইম মিনিস্টার মাহিন্দা রাজাপক্ষে টুর্নামেন্ট চলবে আগামী ৮ থেকে ১৭ নভেম্বর। সূচি অনুযায়ী, ৮ নভেম্বর প্রথম ম্যাচে সিশেলসের মুখোমুখি হবে বাংলাদেশ। ১১ ও ১৪ নভেম্বর যথাক্রমে মালদ্বীপ ও শ্রীলঙ্কার বিপক্ষে খেলবে বাংলাদেশ। সবকটি ম্যাচই অনুষ্ঠিত হবে কলম্বোর রেসকোর্স স্টেডিয়ামে।

  • সর্বশেষ - খেলাধুলা