, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

পীরগঞ্জে হামলা-অগ্নিসংযোগের অন্যতম হোতা গ্রেফতার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

পীরগঞ্জে হামলা-অগ্নিসংযোগের অন্যতম হোতা গ্রেফতার

সম্প্রতি রংপুরের পীরগঞ্জে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার অন্যতম হোতাকে গ্রেফতার করেছে র‍্যাপিড আ্যকশন ব্যাটালিয়ন (র‍্যাব)।

শুক্রবার (২২ অক্টোবর) রাতে গ্রেফতারের বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাবের লিগ্যাল আ্যন্ড মিডিয়া উইংয়ের পরিচালক কমান্ডার খন্দকার আল মঈন।

তিনি বলেন, রংপুরের পীরগঞ্জে হিন্দুপল্লীতে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের উদ্দেশ্যে হামলা ও অগ্নিসংযোগের ঘটনার অন্যতম হোতাকে গ্রেফতার করা হয়েছে।

তবে গ্রেফতার ব্যক্তির নাম জানায়নি র‍্যাব। এ বিষয়ে আগামীকাল রোববার (২৩ অক্টোবর) দুপুরে রাজধানীর কারওয়ান বাজার র‍্যাব মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে বিস্তারিত জানানো হবে।

এদিকে, গত ১৯ অক্টোবর পীরগঞ্জের ১৩ নম্বর রামনাথপুর ইউনিয়নের মাঝিপাড়ায় ঘটনাস্থল পরিদর্শনে গিয়ে জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, পীরগঞ্জে হিন্দুপল্লীতে হামলার ঘটনা পরিকল্পিত। পরিকল্পিত না হলে এত বড় ঘটনা ঘটতো না। এর গোড়ায় আমাদের যেতে হবে। যারা এ ঘটনা ঘটিয়েছেন তাদের ছাড় দেওয়া হবে না। সুষ্ঠু তদন্তের মাধ্যমে জড়িত সবাইকে আইনের আওতায় আনা হবে। তদন্ত করলে বের হয়ে আসবে, এতে কারও ইন্ধন আছে কি না।

ড. শিরিন শারমিন চৌধুরী বলেন, আমরা স্থানীয়দের সঙ্গে কথা বলে জেনেছি, অনেক বহিরাগত সেখানে ছিলেন। যাদের চেহারা কেউ চিনতে পারেননি। তারা পেট্রোল নিয়ে এসেছিলেন।

তিনি বলেন, ক্ষতিগ্রস্তদের তাৎক্ষণিক বিভিন্নভাবে সহযোগিতা করা হয়েছে। চাল, ডাল ও একটি করে শাড়িসহ কম্বল বিতরণ করা হয়েছে। এছাড়াও তাদের পুনর্বাসনে বিভিন্ন উদ্যোগ নেওয়া হয়েছে। ঘরবাড়ি নির্মাণ, অর্থ দেওয়া, ব্যবসায়ীদের ফের ব্যবসা করতে সহযোগিতা ও মন্দির পুনর্নির্মাণ করা হবে।

প্রধানমন্ত্রী এ বিষয়ে সার্বক্ষণিক খোঁজ নিচ্ছেন এবং দিক নির্দেশনা দিচ্ছেন বলেও জানান তিনি।

  • সর্বশেষ - সারাদেশ