, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

বাংলাদেশের বিপক্ষে ‘রহস্য স্পিনার’কে পাচ্ছে না শ্রীলঙ্কা

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বাংলাদেশের বিপক্ষে ‘রহস্য স্পিনার’কে পাচ্ছে না শ্রীলঙ্কা

শ্রীলঙ্কার জন্য খবরটা যেমন দুঃসংবাদ, বাংলাদেশের ক্ষেত্রে সেটা আবার সুসংবাদই বটে। জানা গেছে, সুপার টুয়েলভের প্রথম ম্যাচে আগামীকাল বাংলাদেশের বিপক্ষে খেলছেন শ্রীলঙ্কার স্পিন বিভাগের সেরা অস্ত্র মাহিশ থিকশানা। এই রহস্য স্পিনারকে সামলাতে হবে না বলে, সাকিব-মাহমুদউল্লাহদের তো খুশি হওয়ারই কথা।

গতকাল নেদারল্যান্ডসের বিপক্ষে প্রথম রাউন্ডের শেষ ম্যাচ চলাকালীন পিঠের এক পাশের পেশিতে চোট পান থিকশানা। ম্যাচের বাকি সময় আর মাঠে নামেননি। ড্রেসিংরুমেও থিকশানাকে সেবা-শুশ্রূষা নিতে দেখা গেছে।

মূলত, থিকশানাকে নিয়ে কোনো ঝুঁকি নিতে চাচ্ছে না শ্রীলঙ্কা। তাই এই অফ-স্পিনারকে না খেলানোর পক্ষে লঙ্কার টিম ম্যানেজমেন্ট। দলটির পক্ষ থেকে সাংবাদিকদের খবরটি দিয়েছেন মিডল অর্ডার ব্যাটসম্যান ভানুকা রাজাপাকশে। তিনি বলেন, ‘আমাদের ফিজিও বলেছেন, খুব সম্ভবত তাকে পরের ম্যাচের জন্য বিবেচনা করা হবে না। আমরা তাকে এক ম্যাচ খেলিয়ে পুরো টুর্নামেন্টের জন্য হারাতে চাই না।’

এরপর এই রহস্য স্পিনারের না থাকার খবরটি রাজাপাকশে নিশ্চিত করেন, ‘এই মুহূর্তে আমি এটুকুই বলতে পারি যে বাংলাদেশের বিপক্ষে সে খেলছে না। যদিও চূড়ান্ত কোনো সিদ্ধান্ত এখনো নেওয়া হয়নি। তবে খুব সম্ভবত সে এই ম্যাচে থাকবে না এবং পরবর্তী ম্যাচগুলো থেকে আবার মাঠে নামবে।’

জাতীয় দলের হয়ে প্রথমবার বিশ্বমঞ্চে পা রেখেই দলের সেরা বোলিং অস্ত্র হয়ে ওঠা থিকশানা অভিষেক ম্যাচ থেকেই দুর্দান্ত বোলিং করে চলেছেন। অবিকল অজন্থা মেন্ডিসের মতো বোলিং করা এই ঘূর্ণি তারকা প্রথম দুই ম্যাচে মাত্র ৪২ রান দিয়ে নিয়েছিলেন ৬ উইকেট। আর গতকাল চোট পেয়ে মাঠ ছাড়ার আগেও ডাচ ব্যাটারদের কালঘাম ছুটিয়ে এক ওভার বল করেই পকেটে পুরেছিলেন ২ উইকেট। বাংলাদেশের বিপক্ষে তাই থিকশানার না থাকা নিশ্চিত ভোগাবে শ্রীলঙ্কাকে।

  • সর্বশেষ - খেলাধুলা