, ১৫ অগ্রহায়ণ ১৪২৮ অনলাইন সংস্করণ

ইংলিশদের মুখোমুখি হওয়ার আগে মোস্তাফিজদের কী পরামর্শ দিলেন গিবসন?

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

ইংলিশদের মুখোমুখি হওয়ার আগে মোস্তাফিজদের কী পরামর্শ দিলেন গিবসন?

লিটন দাসের জোড়া ক্যাচ মিসই শ্রীলঙ্কার বিপক্ষে বাংলাদেশকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছে। জয়ের কক্ষপথে থাকা ম্যাচ ছিটকে যাওয়ায় স্বাভাবিকভাবেই হতাশা বিরাজ করছে বাংলাদেশ দলে।

তারপরও ইংল্যান্ডের বিপক্ষে ম্যাচের আগে বাংলাদেশকে আশার বাণী শুনালেন ওটিস গিবসন। বিশেষ করে, বোলারদের না ঘাবড়ানোর পরামর্শ দিলেন গিবসন।

সেমিফাইনালের লড়াইয়ে টিকে থাকতে হলে ২৭ অক্টোবর ইংল্যান্ডের বিপক্ষে জয়ের বিকল্প নেই। এ ব্যাপারে বাংলাদেশের বোলিং কোচ বলছেন, ‘ইংল্যান্ডের ব্যাটিং লাইনআপ খুবই শক্তিশালী। আক্রমণাত্মক ব্যাটিং করাই তাদের স্বভাব। সে জন্য মারতে গিয়ে তাদের উইকেট নেওয়ার সম্ভাবনাও তৈরি হবে। তাই তোমাদের ঘাবড়ে গেলে চলবে না। মাথা ঠাণ্ডা রেখে সঠিক পরিকল্পনা ও দক্ষতার সঙ্গে বোলিং করতে হবে। প্রতিটা বলকেই সমান গুরুত্ব দিতে হবে।’

কোচিং ক্যারিয়ারের শুরুতেই ইংল্যান্ডের বোলিং কোচ ছিলেন ওটিস গিবসন। ২০০৭ সালে ইংলিশদের বোলিং কোচের দায়িত্ব নিয়ে সেটা পালন করেন ২০১০ সাল পর্যন্ত। এরপর ২০১৫ সালে আবারও ইংলিশদের বোলিং কোচের দায়িত্ব নেন তিনি। ২০১৭ সালের আগস্টে দক্ষিণ আফ্রিকার প্রধান কোচ হওয়ার আগ পর্যন্ত ছিলেন ইংল্যান্ডে। যে কারণে ইংলিশ ব্যাটার কিংবা বোলারদের অবস্থা অন্য যে কারো চেয়ে বেশ ভালো জানা গিবসনের।

ওমানের বিপক্ষে চার উইকেট নিলেও ছন্দে নেই মোস্তাফিজুর রহমান। তারপরও এই বাঁ-হাতি পেসারের ওপর ভরসা রেখেছেন পেস বোলিং কোচ। তাকে দিয়েছেন কার্যকরি পরামর্শ। গিবসন বলেন, ‘সে (মোস্তাফিজ) যে কোনো কন্ডিশনেই আমাদের মূল বোলার। তার কাটারগুলো বাংলাদেশে খুব কার্যকরী ঠিকই, তবে সে দ্রুত কন্ডিশনের সঙ্গে খাপ খাইয়ে নিতে পারে। নতুন, পুরাতন- দুই বলেই সে আমাদের অস্ত্র।’

  • সর্বশেষ - খেলাধুলা