, ২৬ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

জবির ছাত্রী হলে ৬২৪ সিটের বিপরীতে আবেদন তিন হাজার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

জবির ছাত্রী হলে ৬২৪ সিটের বিপরীতে আবেদন তিন হাজার

জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের একমাত্র ছাত্রী হল বেগম ফজিলাতুন্নেছা মুজিব হলে ওঠার জন্য আবেদন করেছেন প্রায় তিন হাজার শিক্ষার্থী। গত ১ অক্টোবর থেকে ১৫ অক্টোবর পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইটে তারা আবেদন করেন। বিষয়টি জাগো নিউজকে নিশ্চিত করেছেন হলের প্রভোস্ট অধ্যাপক শামীমা নাসরিন।

তিনি জানান, হলে ৬২৪ আসনের বিপরীতে দুই হাজার ৮০০-এর বেশি শিক্ষার্থী আবেদন করেছেন। এত শিক্ষার্থী থেকে ৬২৪ জনকে বাছাই করা কষ্টসাধ্য, তবে যারা মাস্টার্স ও অনার্স চতুর্থ বর্ষে পড়াশুনা করছেন সিট দেওয়ার ক্ষেত্রে তাদের অগ্রাধিকার দেওয়া হবে। এছাড়া শিক্ষার্থীদের আর্থিক সমস্যা ও ঢাকার বাইরের জেলার শিক্ষার্থীরা অগ্রাধিকার পাবেন।

তিনি আরও জানান, যারা বিশ্ববিদ্যালয়ের সংগঠনগুলোর সঙ্গে যুক্ত এক্ষেত্রে সবাইকে বিবেচনা করা হবে না। এক্ষেত্রে যোগ্যতার ভিত্তিতে বাছাই করা হবে।

জানা যায়, গত ২০ অক্টোবর বিশ্ববিদ্যালয়ের ১৫তম প্রতিষ্ঠাবার্ষিকীতে হলের আনুষ্ঠানিক উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য ড. মিজানুর রহমান।

এর আগে ২০১১ সালের জানুয়ারি মাসে জবির বেগম ফজিলাতুন্নেছা মুজিব হল প্রকল্পের কাজ শুরু হয়। প্রথমে এই প্রকল্পের মেয়াদ ছিল ২০১১ সালের জানুয়ারি থেকে ২০১৩ সালের জুন পর্যন্ত। পরে দ্বিতীয় দফায় ২০১৩ সালের জুন থেকে ২০১৬ সালের জুন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়। তৃতীয় দফায় ২০১৬ সালের জুন থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত মেয়াদ বাড়ে। সর্বশেষ ২০১৮ সালের জুন থেকে ২০১৯ সালের জুন পর্যন্ত মেয়াদ বাড়ানো হয়েছিল। এরপর ২০২০ সালের শেষের দিকে হলের কাজ সম্পন্ন হয়।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন