, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

এমন কেন সেজেছেন মিথিলা?

  বিনোদন ডেস্ক

  প্রকাশ : 

এমন কেন সেজেছেন মিথিলা?

মাথায় গোলাপি রঙের চুল। চোখে চশমা, মুখে মেকআপ। এক্কেবারে অন্যরকম লুকে দেখা দিলেন অভিনেত্রী রাফিয়াত রশিদ মিথিলা। তার সঙ্গীদেরও দেখা গেল অদ্ভুত সব চেহারায়। এমনকি অন্যরকম সেজেছিল ছোট্ট আইরাও। উদ্দেশ্য হ্যালোইন উদযাপন। আর সেই ছবি আর ভিডিও নিজের ইনস্টাগ্রামে শেয়ার করেছেন অভিনেত্রী মিথিলা।

আজ (৩১ অক্টোবর) রোববার হল হ্যালোইন ডে । তবে তার একদিন আগেই বন্ধু ও পরিবারের লোকজনকে নিয়ে হ্যালোইন উদযাপন করলেন মিথিলা। তার সঙ্গে দেখা গেল সংগীতশিল্পী (সম্পর্কে মিথিলার ভাই) শায়ন চৌধুরী অর্ণব ও তার সংগীতশিল্পী স্ত্রী সুনিধি নায়েককে।

অনেকেই হয়তো জানেন না, হ্যালোউইন ডে আসলে কী? ‘হ্যালোউইন ডে’ বিষয়টা খানিকটা আমাদের ভূত চতুদর্শীর মতো। হ্যালোইন’ বা ‘হ্যালোউইন’ শব্দটি এসেছে স্কটিশ ভাষার শব্দ 'অল হ্যালোজ' ইভ থেকে। হ্যালোউইন শব্দের অর্থ ‘পবিত্র সন্ধ্যা’। সময়ের সঙ্গে পরিবর্তিত হয়ে ‘হ্যালোজ ইভ’ শব্দটি এক সময় ‘হ্যালোউইন’-এ রূপান্তরিত হয়েছে।

কথিত আছে, অক্টোবরের ৩১ তারিখ মৃতের দেবতা নাকি মৃত অাত্মাদের পৃথিবীতে আহ্বান জানান। ওইদিন উড়ন্ত ঝাড়ুতে করে হ্যালোউইন ডাইনি সারা উড়ে বেড়ায় অাকাশজুড়ে। কখনো আবার সবুজ খরখরে দেহের ডাইনি বুড়ি কড়া নাড়ে কোনো বাড়ির দরজায়। সেই সব ভূত-প্রেতদের খুশি করতে না পারলে তো বিপদ! আর সে জন্যই এই রাতটিতে পালন করা হয় হ্যালোউইন উৎসব।

৩১ অক্টোবর রাতে ভূতের মুখোশ পরে, কিংবা বিভিন্ন রকম সেজে লোকজন হ্যালোইনের দিবস পালন করে থাকেন। সাধারণত ইউরোপ ও আমেরিকাতেই এই দিনটি পালিত হয়।

  • সর্বশেষ - বিনোদন