, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

সিসি ক্যামেরা কাউকে ফলো করে, আগে জানতাম না: মির্জা আব্বাস

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সিসি ক্যামেরা কাউকে ফলো করে, আগে জানতাম না: মির্জা আব্বাস

বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস বলেছেন, সিসি ক্যামেরা কাউকে ফলো করে, আগে আমার জানা ছিল না।

রোববার (৩১ অক্টোবর) ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে নারী অধিকার ফোরামের গোলটেবিল বৈঠকে আলোচনাকালে কুমিল্লায় মন্দিরে কোরআন রাখার ঘটনায় প্রকাশ হওয়া সিসি ফুটেজের প্রসঙ্গ টেনে একথা বলেন তিনি।

মির্জা আব্বাস বলেন, একটা ইস্যু দিয়ে সরকার আরেকটা ইস্যু ধামাচাপা দিচ্ছে। সারাদেশে যে হামলা হলো এটা সাম্প্রদায়িক নয়। সরকার রাজনৈতিক উদ্দেশ্য হাসিলের জন্যই এ ঘটনা ঘটিয়ে ফায়দা নিচ্ছে। বাংলাদেশে সংখ্যালঘু কোনো জাতি নেই। আমরা সবাই বাংলাদেশেরই নাগরিক।

দ্রব্যমূল্য প্রসঙ্গে তিনি বলেন, কেউ কিছু বোঝার আগেই দ্রব্যমূল্য বেড়েছে। বাংলাদেশে সব কিছুই আছে। তাহলে মূল্য কেন বাড়বে? দ্রব্যমূল্য কি আসলেই বেড়েছে? আসলে তা বাড়েনি। দেশে বেড়েছে মুদ্রাস্ফীতি।

মির্জা আব্বাস বলেন, বাংলাদেশ সাম্প্রদায়িক নয়। এটা হাজার বছরের ঐতিহ্য। ভারতবর্ষে হিন্দুরাও শাসন করেছে মুসলিমরাও শাসন করেছে। আগে যখন হিন্দুদের হাত থেকে ক্ষমতা ছুটেছে তখন তো কোনো হিন্দু জমিদারকে নির্যাতন করা হয়নি।

তিনি আরও বলেন, এ সরকার আসলেই ধীরে ধীরে বাংলাদেশের স্বাধীনতা-সার্বভৌমত্ব ধংস করে দিচ্ছে কি না তা ভাবতে হবে। যদি এ সরকারের পতন না ঘটানো যায়, তাহলে স্বাধীনতা-সার্বভৌমত্ব থাকবে না।

বর্তমান সরকারকে কাগুজে বাঘ মন্তব্য করে বিএনপির এই নেতা বলেন, তারা মুখের কথায় অনেক কিছুই বলে। কিন্তু আমরা যদি ঐক্যবদ্ধ হয়ে একসঙ্গে আন্দোলনে নামি, তাহলে সরকারের পতন নিশ্চিত।

  • সর্বশেষ - রাজনীতি