, ১০ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

বিসিবিও জানালো, বিশ্বকাপ শেষ সাকিবের, বদলি নেই কেউ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বিসিবিও জানালো, বিশ্বকাপ শেষ সাকিবের, বদলি নেই কেউ

বিকেল থেকেই গুঞ্জন এবং কয়েকটি মাধ্যমে সংবাদ আসতে শুরু করেছিল, হ্যামস্ট্রিং ইনজুরির কারণে বিশ্বকাপে অস্ট্রেলিয়া এবং দক্ষিণ আফ্রিকার বিপক্ষে শেষ দুই ম্যাচ খেলতে পারবেন না সাকিব।

শেষ পর্যন্ত সেই গুঞ্জনের সত্যতা মিলেছে। বাংলাদেশ ক্রিকেট বোর্ডের মিডিয়া ডিপার্টমেন্ট থেকে আনুষ্ঠানিকভাবে সংবাদ বিজ্ঞপ্তি দিয়ে জানিয়ে দেয়া হয়েছে, বিশ্বকাপ থেকেই ছিটকে পড়েছেন সাকিব। বাকি দুই ম্যাচ আর খেলতে পারবেন না তিনি।

শুধু তাই নয়, সাকিব আল হাসানের পরিবর্তে দলে নেয়ার সুযোগ নেই আর কাউকে। কারণ, বিসিবি রিজার্ভ হিসেবে রেখেছিল মাত্র একজনকে। রুবেল হোসেন। সাইফউদ্দিনের ইনজুরিতে আগেই রুবেলকে স্কোয়াডের অন্তর্ভূক্ত করা হয়েছে। রিজার্ভে আর কোনো খেলোয়াড় নেই, যে কারণে পরিবর্তনও সম্ভব নয়।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ম্যাচেই হ্যামস্ট্রিং ইনজুরিতে পড়েন সাকিব। এরপর তাকে ৪৮ ঘণ্টার অবজারভেশনে রাখা হয়। এরপর আজ বিকেলেই খবর ছড়িয়ে পড়ে, সাকিবের বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়ার কথা। সন্ধ্যার পর বিসিবি আনুষ্ঠানিকভাবে জানিয়ে দিলো খবরের সত্যতা।

বাংলাদেশ জাতীয় দলের সঙ্গে থাকা চিকিৎসক ডাক্তার দেবাশীষ চৌধুরী বলেন, ‘ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে খেলার সময় ফিল্ডিং করতে গিয়ে সাকিবের বাম হ্যামস্ট্রিংয়ের নিচের অংশে একটা স্ট্রেইন হয়। খেলাটা কোনোরকমে শেষ করতে পারলেও, এরপর ব্যথা বেড়ে যাওয়াতে আমরা তার ইনজুরি স্ক্যান করে দেখি। পরীক্ষা-নীরিক্ষায় তার গ্রেড ওয়ান ইনজুরি ধরা পড়ে। যেহেতু গ্রেড ওয়ান ইনজুরি, এ কারণে আগামী কিছুদিন তার খেলাধুলায় অংশগ্রহণে সমস্যা হবে। এ কারণে আমরা তাকে খেলা থেকে বিরত থাকতে বলেছি। সপ্তাহ খানেক পর আবার আমরা রিভিউ করবো তার ইনজুরির অবস্থা কী।’

  • সর্বশেষ - খেলাধুলা