, ১০ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

সাকিব আবার আইসিসির মাস সেরার দৌড়ে

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

সাকিব আবার আইসিসির মাস সেরার দৌড়ে

বিশ্বকাপের মঞ্চে শুরুতে ব্যাট-বলে সমানে দাপট দেখিয়েছেন বাংলাদেশি অলরাউন্ডার সাকিব আল হাসান। এতে টি-টোয়েন্টি ফরম্যাটের অলরাউন্ডার ক্যাটাগরির র‍্যাঙ্কিংয়ে শীর্ষে উঠে এসেছিলেন তিনি। যদিও সবশেষ প্রকাশিত র‍্যাঙ্কিংয়ে মোহাম্মদ নবীর কাছে আবার জায়গা হারিয়েছেন। তবে অক্টোবর মাস জুড়ে তার ধারাবাহিক পারফরম্যান্স মূল্যায়নে এনেছে আইসিসি।

সাকিবের পারফরম্যান্সের স্বীকৃতি মিলেছে মাস না ঘুরতেই। বিশ্ব ক্রিকেটের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা আইসিসি অক্টোবর মাসের সেরা ক্রিকেটারের সংক্ষিপ্ত তালিকায় প্রকাশ করেছে। যেখানে পাকিস্তানের আসিফ আলী ও নামিবিয়ার ডেভিড ভিসার সঙ্গে নাম আছে সাকিবের। এবার ভোটাভুটিতে এগিয়ে থাকলে দ্বিতীয়বারের মতো এই শিরোপা উঠবে সাকিবের হাতে।

অক্টোবর মাসে সাকিব সর্বোমোট ৬টি টি-টোয়েন্টি খেলেছেন। যেখানে প্রায় ১১০ স্ট্রাইক রেটে ব্যাট হাতে করেন ১৩১ রান। বোলিংয়েও অনবদ্য সাকিব। ওভার প্রতি ৬-এর নিচে রান খরচ করে তুলে নিয়েছেন ১১ উইকেট। যদিও বিশ্বকাপের সুপার টুয়েলভ পর্ব খুব একটা ভালো যায়নি সাকিবের। ইনজুরির কারণে ছিটকে গেছে বিশ্বকাপ থেকে।

এর আগে গত জুলাই মাসের সেরা ক্রিকেটার নির্বাচিত হন সাকিব। সেবার এই বাঁহাতি অলরাউন্ডার মনোনয়ন পেয়েছিলেন জিম্বাবুয়ে সফরে ধারাবাহিক পারফরম্যান্স বিবেচনায়। টেস্টে ব্যাটিংয়ে সুবিধা করতে না পারলেও বল হাতে নেন ৫ উইকেট। প্রথম ওয়ানডেতে ৫ উইকেটসহ ৩ ম্যাচ সিরিজে ৮ উইকেট নিয়ে সর্বোচ্চ উইকেট সংগ্রাহক হন তিনি। এক ম্যাচে খেলেন অপরাজিত ৯৬ রানের ইনিংস। সেবার অস্ট্রেলিয়ার মিচেল মার্শ ও ওয়েস্ট ইন্ডিজের হেইডেন ওয়ালশ জুনিয়রকে হারিয়ে মাস সেরা হন সাকিব।

  • সর্বশেষ - খেলাধুলা