ময়মনসিংহ, , ২০ চৈত্র ১৪২৬ অনলাইন সংস্করণ

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে কোয়ারেন্টাইনে চীনা জাহাজ

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে কোয়ারেন্টাইনে চীনা জাহাজ
ফাইল ছবি

চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে চীন থেকে আসা একটি জাহাজকে কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। জাহাজটির নাম ‘এমসিসি কিনডো’। জাহাজটি গত ২২ মার্চ চট্টগ্রাম বন্দরে এসে পৌঁছালে জাহাজটিকে কোয়ারেন্টাইন করা হয়েছে বলে চট্টগ্রাম বন্দর কর্তৃপক্ষের পক্ষ থেকে জাহাজের ক্যাপ্টেনকে জানিয়ে দেয়া হয়।

চট্টগ্রাম বন্দরের উপ-সংরক্ষক ক্যাপ্টেন ফরিদুল আলম ইত্তেফাককে বলেন, কন্টেইনারবাহী জাহাজ এনসিসি কিনডো চট্টগ্রাম বন্দরের বহির্নোঙরে এসে পৌঁছেছে ২২ মার্চ। জাহাজটিকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে নেয়া হয়েছে। ফলে জাহাজটি আগামী ২৬ এপ্রিল চট্টগ্রাম বন্দরের জেটিতে বার্থিং পাবে। এর আগে এই জাহাজ থেকে কোন পণ্য কিংবা জাহাজটি বন্দরের ভেতরে আসতে পারবে না।

তিনি জানান, চীনের উহান প্রদেশে করোনা ভাইরাস সংক্রমণের পর বিশ্ব স্বাস্থ্য সংস্থা (হু) যেকোন চীনা বন্দর থেকে কোন জাহাজ চট্টগ্রাম বন্দরে আসলে সে জাহাজকে ১৪ দিনের কোয়ারেন্টাইনে রাখার নির্দেশনা জারি করা হয়েছে। সে অনুসারে এই জাহাজটিও কোয়ারেন্টাইনে এসেছে।

চট্টগ্রাম বন্দরের সচিব ওমর ফারুক ইত্তেফাককে বলেন, করোনা ভাইরাস সংক্রমণ পরিস্থিতির কারণে চট্টগ্রাম বন্দরে চীন থেকে যে সমস্ত জাহাজ এসেছে এবং আসছে সব জাহাজকে ১৪ দিনের কোয়ারেন্টাইন পিরিয়ড বহির্নোঙরে কাটাতে হবে।

  • সর্বশেষ - সারাদেশ