, ২৬ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

বাঁশ বাগানে জন্ম নেওয়া সেই শিশুর ঠাঁই হলো শিক্ষক দম্পতির কোলে

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বাঁশ বাগানে জন্ম নেওয়া সেই শিশুর ঠাঁই হলো শিক্ষক দম্পতির কোলে

বগুড়ার ধুনটে বাঁশ বাগানে জন্ম নেওয়া সেই নবজাতকের ঠাঁই হলো শফিকুল ইসলাম ও নুরুন্নাহার নামে এক শিক্ষক দম্পতির কোলে।

শনিবার (৬ নভেম্বর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে তাদের কোলে শিশুটিকে তুলে দেওয়া হয়। শিক্ষক দম্পতির বাড়ি সিরাজগঞ্জের কাজিপুর উপজেলার কৃষ্ণগোবিন্দপুর গ্রামে।

এর আগে শুক্রবার শিশুটির দায়িত্ব নিতে উপজেলায় শিশু কল্যাণ বোর্ডের কাছে আবেদন করেন শফিকুল ইসলাম। পরে ১০ সদস্যের শিশু কল্যাণ বোর্ড আবেদন যাচাই বাছাই শেষে শফিকুল ইসলাম দম্পতির হাতে শিশুটিকে তুলে দেয়। পরবর্তীতে সন্তানটি দত্তক নেওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেবেন আদালত।

৩০ অক্টোবর সকালে বগুড়ার ধুনট উপজেলার বথুয়াবাড়ি গ্রামের একটি বাঁশ বাগান একটি সন্তান প্রসব করেন অজ্ঞাতপরিচয় মানসিক ভারসাম্যহীন মা। খবর পেয়ে মা ও নবজাতককে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করে পুলিশ। সেখানেই তাদের চিকিৎসা চলে।

এ বিষয়ে কলেজ শিক্ষক শফিকুল ইসলাম বলেন, আমার একটি অটিস্টিক সন্তান আছে। তাই একটি সুস্থ সন্তানের আকাঙ্ক্ষা ছিল। শিশুটিকে দেখার পর দত্তক নেওয়ার জন্য আবেদন করেছিলাম। উপজেলা শিশু কল্যাণ বোর্ড নবজাতকটিকে দেখভালের দায়িত্ব দিয়েছে। পরবর্তীতে আদালতে আবেদন করে দত্তক নেওয়ার প্রক্রিয়া সম্পন্ন করা হবে।

ধুনট উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সঞ্জয় কুমার মহন্ত বলেন, অনেক চেষ্টা করেছি নবজাতক ও তার মায়ের নাম-ঠিকানা বের করার জন্য। কিন্তু সম্ভব হয়নি। তাই শিশুটিকে দেখভালের জন্য শিক্ষক দম্পতিকে দায়িত্ব দেওয়া হয়েছে।

  • সর্বশেষ - আলোচিত খবর