, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

‘মাথাপিছু আয় বাড়ছে, মানুষের জীবনযাত্রায় পরিবর্তন আসছে’

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

‘মাথাপিছু আয় বাড়ছে, মানুষের জীবনযাত্রায় পরিবর্তন আসছে’

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, আমরা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনায় পাহাড়, হাওর, ভাটি, উপকূল, চরাঞ্চলসহ সব এলাকার উন্নয়নে কাজ করছি। প্রধানমন্ত্রীর কাছে যে কোনো প্রকল্প নিয়ে গেলে তিনি দেখেন এতে মানুষের কী উপকার হবে। নিম্মআয়ের মানুষ উপকৃত হবে কি-না। তিনি চান প্রকল্প হবে জনকল্যাণে।

রোববার (৭ নভেম্বর) সুনামগঞ্জে জেলা আইনশৃঙ্খলা কমিটির মাসিক সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেছেন। জেলা প্রশাসকের কার্যালয়ের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়।

সকাল থেকে শুরু হয়ে দুপুর পর্যন্ত সভা চলে। সভার আগে পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান আধুনিকায়নের কাজ শেষ হওয়া জেলা প্রশাসকের সম্মেলন কক্ষের উদ্বোধন করেন।

পরিকল্পনামন্ত্রী তার বক্তব্যে আরও বলেন, শেখ হাসিনার নেতৃত্বে দেশে এগিয়ে যাচ্ছে। মানুষের মাথাপিছু আয় বাড়ছে। মানুষের জীবনযাত্রায় পরিবর্তন আসছে। করোনায় আমাদের কিছু ক্ষতি হয়েছে। তবে সেটা আমরা পুষিয়ে নেবো।

সভায় দেশের উন্নয়নের বিভিন্ন বিষয় তুলে ধরার পাশাপাশি সুনামগঞ্জের উন্নয়নে তার তিনটি বিশেষ চিন্তার কথা জানান পরিকল্পনামন্ত্রী। এগুলো হলো হাওরে উড়াল সড়ক নির্মাণ, সুনামগঞ্জ শহর পর্যন্ত রেললাইন সম্প্রসারণ এবং সুনামগঞ্জ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় প্রতিষ্ঠা।

এ প্রসঙ্গে পরিকল্পনামন্ত্রী বলেন, সুনামগঞ্জের মানুষ হিসেবে কোনো স্থানের প্রতি আমার বিশেষ দৃষ্টি নেই। আমি পুরো জেলার কথাই ভাবি। তবে বিষয়টি নিয়ে কেউ কেউ ভুল বার্তা দিতে চান, এটি ঠিক নয়।

এম এ মান্নান বলেন, বিশ্ববিদ্যালয় আইন পাস হয়েছে, এটা হবেই। মাঝখানে স্থান নিয়ে কিছুটা মতভিন্নতা ছিল, সেটাও সমাধান হয়েছে। শহরে রেললাইনও আসবে, তবে কোন দিকে আসবে সেটা ঠিক করবে কারিগরি কমিটি। রেললাইন সুনামগঞ্জ হয়ে নেত্রকোনা, ময়মনসিংহে যাবে। এই সরকারের সময়ই এ প্রকল্প অনুমোদন হবে।

সুনামগঞ্জের জেলা প্রশাসক মো. জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে অনুষ্ঠানে আরও বক্তব্য দেন সুনামগঞ্জের পুলিশ সুপার মো. মিজানুর রহমান, সুনামগঞ্জ পৌরসভার মেয়র নাদের বখত, সিভিল সার্জন মো. শামস উদ্দিন, জেলা আইনজীবী সমিতির সভাপতি মো. নজরুল ইসলাম প্রমুখ।

  • সর্বশেষ - সারাদেশ