, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

নোয়াখালীতে সহিংসতা: ২০ মামলার তদন্তে সিআইডি-পিবিআই

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

নোয়াখালীতে সহিংসতা: ২০ মামলার তদন্তে সিআইডি-পিবিআই

কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে নোয়াখালীর বিভিন্ন স্থানে হামলার ঘটনায় করা ৩২ মামলার মধ্যে ২০টি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) ও ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। সোমবার (৮ নভেম্বর) সকালে ঢাকা পোস্টকে বিষয়টি নিশ্চিত করেন জেলা পুলিশ সুপার (এসপি) শহীদুল ইসলাম। 

তিনি বলেন, নিবিড় তদন্তের জন্য মন্দির ভাঙচুর ও সহিংসতার ঘটনায় দায়ের করা ৩২ মামলার ১০টি তদন্ত করছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি) এবং ১০টি তদন্ত করছে ব্যুরো অব ইনভেস্টিগেশন (পিবিআই)। আশা করি মামলার নিবিড় তদন্তে প্রকৃত অপরাধীরা গ্রেফতার হবে।

এসপি শহীদুল ইসলাম আরও বলেন, আমরা আরও কিছু মামলা তদন্তের জন্য সিআইডি ও পিবিআইকে দেব। বিষয়গুলো প্রক্রিয়াধীন রয়েছে। পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সহিংসতায় আসামিদের গ্রেফতারে আমাদের অভিযান অব্যাহত রয়েছে। 


পুলিশের অপরাধ তদন্ত বিভাগের বিশেষ পুলিশ সুপার মো. বশির আহমেদ ঢাকা পোস্টকে বলেন, মন্দিরে হামলা ও ভাঙচুরের ঘটনায় হত্যা মামলাসহ ১০টি মামলা তদন্ত করছে সিআইডি। হামলা ও হত্যাকাণ্ডের ঘটনায় যারা উপস্থিত ছিলেন, মদদ দিয়েছেন এবং যারা এখনও আইনের আওতায় আসেনি, তাদের আইনের আওতায় আনা হচ্ছে।

প্রসঙ্গত, ১৫ অক্টোবর কুমিল্লার পূজামণ্ডপের ঘটনাকে কেন্দ্র করে সহিংসতার জেরে নোয়াখালীর বিভিন্ন স্থানে পুলিশের সঙ্গে হামলাকারীদের সংঘর্ষের ঘটনা ঘটে। সে সময় ‘হৃদযন্ত্রের ক্রিয়া বন্ধ হয়ে’ একজনের মৃত্যুর খবর দেয় পুলিশ। পর দিন পুকুর থেকে আরেকজনের মরদেহ উদ্ধার করা হয়।

  • সর্বশেষ - সারাদেশ