2024-04-20 10:06:34 am

মুনাফার ৭০ শতাংশের ভাগ দেবে না ওরিয়ন ফার্মা

www.focusbd24.com

মুনাফার ৭০ শতাংশের ভাগ দেবে না ওরিয়ন ফার্মা

০৯ নভেম্বার ২০২১, ১২:২২ মিঃ

মুনাফার ৭০ শতাংশের ভাগ দেবে না ওরিয়ন ফার্মা

পুঁজিবাজারে তালিকাভুক্ত ওরিয়ন ফার্মা মুনাফা করলেও তার বড় অংশের ভাগ পাবেন না শেয়ারহোল্ডাররা। কারণ কোম্পানির পরিচালনা পর্ষদ মুনাফর ৩০ শতাংশ লভ্যাংশ হিসাবে দেয়ার সিদ্ধান্ত নিয়েছেন। অর্থাৎ মুনাফার ৭০ শতাংশ থেকে বঞ্চিত হবেন শেয়ারহোল্ডাররা।

কোম্পানিটির কর্তৃপক্ষের দেয়া তথ্যের ভিত্তিতে মঙ্গলবার ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই) জানিয়েছে, ওরিয়ন ফার্মার পরিচালনা পর্ষদ ২০২১ সালের ৩০ জুন সমাপ্ত বছরের আর্থিক প্রতিবেদন পর্যালোচনা করে ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে। অর্থাৎ শেয়ারহোল্ডাররা লভ্যাংশ হিসাবে প্রতিটি শেয়ারের বিপরীতে নগদ ১ টাকা ২০ পয়সা করে পাবেন।

২০১৩ সালে পুঁজিবাজারে তালিকাভুক্ত হওয়া ওরিয়ন ফার্মা ২০২০ সাল শেয়ারহোল্ডারদের ১০ শতাংশ নগদ লভ্যাংশ দেয়। তার আগে ২০১৯, ২০১৮, ২০১৭, ২০১৬ এবং ২০১৪ সালে ১৫ শতাংশ নগদ লভ্যাংশ দেয় প্রতিষ্ঠানটি। এ হিসাবে কোম্পানিটি বিনিয়োগকারীদের নিয়মিত নগদ লভ্যাংশ দিয়েছে।

আগের বছরের ধারাবাহিকতায় এবারও কোম্পানির পরিচালনা পর্ষদ শেয়ারহোল্ডারদের নগদ লভ্যাংশ দিয়েছে। এবার ১২ শতাংশ নগদ লভ্যাংশ দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানির পরিচালনা পর্ষদ।

প্রতিটি শেয়ারে ৪ টাকা ১ পয়সা মুনাফা করার পর এই লভ্যাংশ দেয়ার সিদ্ধান্ত নিয়েছে কোম্পানিটির কর্তৃপক্ষ। অর্থাৎ মুনাফার ৭০ শতাংশ থেকেই বঞ্চিত হচ্ছেন শেয়ারহোল্ডাররা।

লভ্যাংশের বিষয়ে কোম্পানিটির পরিচালনা পর্ষদের নেয়া সিদ্ধান্ত শেয়ারহোল্ডারদের অনুমোদনের জন্য বার্ষিক সাধারণ সভার (এজিএম) তারিখ নির্ধারণ করা হয়েছে আগামী ১৯ ডিসেম্বর। আর রেকর্ড ডেট নির্ধারণ করা হয়েছে ২৯ নভেম্বর।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :