, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

দৌলতদিয়ায় ৮ কিলোমিটার জুড়ে ট্রাকের দীর্ঘ লাইন

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দৌলতদিয়ায় ৮ কিলোমিটার জুড়ে ট্রাকের দীর্ঘ লাইন

ফেরি সংকট ও অতিরিক্ত যানবাহনের চাপে রাজবাড়ী গোয়ালন্দের দৌলতদিয়া প্রান্তে প্রায় আট কিলোমিটার সড়কে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন তৈরি হয়েছে।

ফেরির নাগাল পেতে ট্রাকচালকদের সময় লাগছে ২-৫ দিন। এছাড়া যাত্রীবাহী যানবাহনের যাত্রীদের অপেক্ষা করতে হচ্ছে ঘণ্টার পর ঘণ্টা।

মঙ্গলবার (৯ নভেম্বর) বেলা ১১টার দিকে সরেজমিনে দেখা যায়, দৌলতদিয়া প্রান্ত সড়কে প্রায় চার কিলোমিটার এবং ঘাট থেকে ১৪ কিলোমিটার দূরের গোয়ালন্দ মোড় সড়কে চার কিলোমিটারসহ প্রায় আট কিলোমিটার সড়কে পণ্যবাহী ট্রাকের দীর্ঘ লাইন তৈরি হয়েছে। এর মাঝে মাঝে রয়েছে যাত্রীবাহী পরিবহন।

এদিকে সড়কে খোলা আকাশের নিচে থেকে খাবার, গোসল ও টয়লেট সমস্যায় পড়েছেন ট্রাকচালক ও সহকারীরা। সময় মতো মালামাল পরিবহন করতে না পারায় পরিবহন খরচের পাশাপাশি চালকদের খরচ বাড়ছে। সড়কের ওপর শুয়ে বসে অলস সময় পার করছেন তারা।

ভোগান্তি লাঘবে বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট কর্তৃপক্ষ যাত্রীবাহী যানবাহন ও পচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অগ্রাধিকার ভিত্তিতে পারাপার করলেও অপচনশীল পণ্যবাহী ট্রাকগুলোকে অপেক্ষায় থাকতে হচ্ছে দিনের পর দিন।

ট্রাকচালক ইকরাম সরদার ও আমিনুল ইসলাম জানান, তারা গতকাল এসে গোয়ালন্দ মোড়ের সড়কে আটকে পড়েছেন। এখান থেকে ঘাট প্রায় ১৮ কিলোমিটার দূরে। ফেরি পেতে চার থেকে পাঁচদিন লাগতে পারে। এতে তাদের খরচ বেড়ে যাচ্ছে। ঠিকমত গোসল, টয়লেট, খাওয়া-দাওয়া করতে পারছেন না।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ঘাট সহকারী ব্যবস্থাপক খোরশেদ আলম জানান, অতিরিক্ত যানবাহনের চাপে দীর্ঘ লাইন তৈরি হচ্ছে। যাত্রীবাহী যানবাহন ও ছোট গাড়ি পারাপার চলমান রয়েছে। কয়েকশ পণ্যবাহী ট্রাক সিরিয়ালে রয়েছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন ও পচনশীল পণ্যবাহী ট্রাক পারাপার করা হচ্ছে। এ রুটে বর্তমানে ১৭টি ফেরি চলাচল করছে।

  • সর্বশেষ - সারাদেশ