, ৯ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

৪ ওভারে কোনো রান না দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় স্পিনার

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

৪ ওভারে কোনো রান না দিয়ে বিশ্ব রেকর্ড গড়লেন ভারতীয় স্পিনার

টি-টোয়েন্টি মানেই ধুন্ধুমার ক্রিকেট আর চার-ছক্কার ফুলঝুঁড়ি। বোলারদের ডট দেওয়াই এখানে মুশকিল। মেডেন দিতে পারলে তো কথাই নেই। সেখানেই কি না একে একে চার ওভার মেডেন করলেন ভারতীয় স্পিনার অক্ষয় কার্নেয়ার।

ঘটনাটি ঘটেছে ভারতের ঘরোয়া টি-টোয়েন্টি টুর্নামেন্ট সৈয়দ মুস্তাক আলি ট্রফিতে। চার ওভারের কোটায় কোনো রানই খরচ করেননি অক্ষয়। নিয়েছেন দুই উইকেট। টি-টোয়েন্টি ক্রিকেটে এমন কীর্তি বিশ্বের আর কোনো বোলারের নেই।

সৈয়দ মুস্তাক আলিতে খেলা ছিল বিদর্ভ বনাম মণিপুরের। সেই ম্যাচেই বিরলতম কীর্তির সাক্ষী থাকল সবাই। আন্তর্জাতিক ক্রিকেট তো বটেই কোনো ঘরোয়া বা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটেও এই ঘটনা আগে ঘটেনি। 

বিদর্ভ প্রথমে ব্যাট করতে নেমে স্কোরবোর্ডে ২২২ রানের পাহাড় দাঁড় করায়। জিতেশ শর্মা এবং অপূর্ব ওয়াংখেড়ে যথাক্রমে ৭১ এবং ৪৯ রান করে যান। জবাবে মণিপুর ১৬ ওভার ৩ বলে মাত্র ৫৫ রানে অলআউট হয়ে যায়। বিদর্ভ জেতে ১৬৭ রানের ব্যবধানে।

প্লেট গ্রুপে ১৬ পয়েন্ট নিয়ে বিদর্ভ আপাতত নাগাল্যান্ড, ত্রিপুরা, মণিপুরের থেকে চার পয়েন্টে এগিয়ে। এখনও বাকি ৩ ম্যাচ। ভারতের টি-টোয়েন্টি ক্রিকেটে সবচেয়ে বড় জয়টা অবশ্য অন্ধপ্রদেশের। ২০১৯-এ অন্ধ্র ১৭৯ রানে জিতেছিল নাগাল্যান্ডের বিরুদ্ধে।

  • সর্বশেষ - খেলাধুলা