2024-03-29 01:54:16 am

প্লাস্টিক ও মেলামাইনের স্তূপ থেকেই ছড়ায় আগুন

www.focusbd24.com

প্লাস্টিক ও মেলামাইনের স্তূপ থেকেই ছড়ায় আগুন

০৯ নভেম্বার ২০২১, ২০:৫২ মিঃ

প্লাস্টিক ও মেলামাইনের স্তূপ থেকেই ছড়ায় আগুন

পুরান ঢাকার চকবাজারে আগুন লাগা এসকে টাওয়ার নামের ছয়তলা ভবনটিতে কোনো কেমিক্যাল ছিল না। তবে সেখানে প্লাস্টিক ও মেলামাইনের স্তূপ ছিল। সেই স্তূপ থেকেই মূলত আগুন ছড়িয়েছে।

মঙ্গলবার (৯ নভেম্বর) ওই ভবনের প্লাস্টিকের গোডাউনে লাগা আগুন নিয়ন্ত্রণের পর স্পট ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরের মহাপরিচালক ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন।

তিনি বলেন, ওই ভবনের সিঁড়ি ছিল মাত্র এক থেকে দেড় ফুট চওড়া। যে সিঁড়ি দিয়ে একজন মানুষ ওঠানামা করাও সম্ভব নয়। তবুও দমকল বাহিনীর কর্মীরা যথাসময়ে গিয়ে আগুন নিয়ন্ত্রণে সক্ষম হন।

আগুনের সূত্রপাতের বিষয়ে অন্য এক প্রশ্নে ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, হতে পারে শর্টসার্কিট অথবা অন্য কোনো কারণে। তবে নিশ্চিতভাবে এখনই আমরা বলতে পারছি না। ফায়ার সার্ভিসের তদন্ত কমিটি হবে। এরপর আগুনের সূত্রপাত সম্পর্কে নিশ্চিতভাবে বলা যাবে।

এর আগে বিকেল সাড়ে ৪টার দিকে এসকে টাওয়ারের ওই প্লাস্টিকের গোডাউনে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হলে শুরু থেকেই আগুন নিয়ন্ত্রণে কাজ করে ফায়ার সার্ভিসের নয়টি ইউনিট। এরপর টানা দুই ঘণ্টারও বেশি সময়ের চেষ্টায় সন্ধ্যা পৌনে ৭টার দিকে আগুন নিয়ন্ত্রণে আনেন দমকল বাহিনীর কর্মীরা।

ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের ডিউটি অফিসার দেওয়ান আজাদ হোসেন জাগো নিউজকে এ তথ্য নিশ্চিত করে জানান, সন্ধ্যা ৬টা ৪৫ মিনিটে আগুন নিয়ন্ত্রণে এসেছে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :