, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

এসএসসি পরীক্ষায় নকল: কেন্দ্রসচিবের বিরুদ্ধে ইউএনওর নালিশ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

এসএসসি পরীক্ষায় নকল: কেন্দ্রসচিবের বিরুদ্ধে ইউএনওর নালিশ

জামালপুরের সরিষাবাড়ী উপজেলার সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয়ে চলমান এসএসসি পরীক্ষায় দুই পরীক্ষার্থীকে বহিষ্কারে গড়িমসি করায় কেন্দ্রসচিবের বিরুদ্ধে ডিসির কাছে লিখিত অভিযোগ করেছেন ইউএনও।

বুধবার (১৭ নভেম্বর) উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) উপমা ফারিসা ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ও কেন্দ্রসচিব ওয়াজেদা পারভীনের বিরুদ্ধে নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদেশ অমান্য করার অভিযোগ করেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, সরিষাবাড়ী সালেমা খাতুন বালিকা উচ্চ বিদ্যালয় কেন্দ্রে মঙ্গলবার (১৬ নভেম্বর) এসএসসি (ভোকেশনাল) ট্রেড-১ এর দ্বিতীয়পত্র পরীক্ষা চলছিল। সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট ফাইযুল ওয়াসীমা নাহাত কেন্দ্র পরিদর্শনে যান। এসময় তিনি দুই শিক্ষার্থীকে অসুদপায় অবলম্বন করতে দেখেন। পরে নির্বাহী ম্যাজিস্ট্রেট তাদের বহিষ্কার করতে কেন্দ্র সচিবকে নির্দেশ দেন। কেন্দ্রসচিব ও বিদ্যালয়ের প্রধান শিক্ষিকা ওয়াজেদা পারভীন এ নির্দেশ পালনে গড়িমসি করেন। এমনকি ওই দুই পরীক্ষার্থীর উত্তরপত্র বোর্ডে পাঠিয়ে দেন।

বিষয়টি জানতে পারেন উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা। তিনি নির্বাহী ম্যাজিস্ট্রেটের আদেশ অমান্য করার দায়ে কেন্দ্র সচিবের বিরুদ্ধে জেলা প্রশাসকের কাছে লিখিত অভিযোগ করেন।

অন্যদিকে ওই দুই পরীক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে বলে জানা গেছে। বহিষ্কৃত পরীক্ষার্থীদের একজন উপজেলার শেখ খলিলুর রহমান ভোকেশনাল ইনস্টিটিউটের (ফুড প্রসেসিং) শিক্ষার্থী, অন্যজন চর বাঙ্গালী টেকনিক্যাল অ্যান্ড বিএম কলেজের (ড্রেস মেকিং) শিক্ষার্থী।

এ ব্যাপারে উপজেলা নির্বাহী কর্মকর্তা উপমা ফারিসা বলেন, জেলা প্রশাসক স্যার এ বিষয়ে সিদ্ধান্ত দেবেন।

জানতে চাইলে অভিযুক্ত কেন্দ্রসচিব ওয়াজেদা পারভীন বলেন, বহিষ্কারের প্রক্রিয়া সম্পর্কে বুঝতে না পারায় এমনটা হয়েছে।

  • সর্বশেষ - আলোচিত খবর