, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

দাখিল পরীক্ষার্থী ১৫ জন, পরীক্ষা দিচ্ছে না কেউ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দাখিল পরীক্ষার্থী ১৫ জন, পরীক্ষা দিচ্ছে না কেউ

গত ১৪ নভেম্বর থেকে শুরু হওয়া দাখিল পরীক্ষায় নাটোরের বাগাতিপাড়া উপজেলার বাগাতিপাড়া মহিলা মাদরাসার কোনো শিক্ষার্থী এখন পর্যন্ত প্রতি গ্রুপে দুটি বিষয়ের অনুষ্ঠিত কোনো পরীক্ষায় অংশ নেয়নি। এই মাদরাসা থেকে ১৫ জন শিক্ষার্থীর দাখিল পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল।

স্থানীয় সূত্রে জানা গেছে, এ বছর উপজেলার পেড়াবাড়ীয়া দাখিল মাদরাসা কেন্দ্রে পাঁচটি মাদরাসার পরীক্ষার্থীরা পরীক্ষা দিচ্ছে। এসব মাদরাসার মোট ৯৮ জন শিক্ষার্থীর ওই কেন্দ্রে পরীক্ষায় অংশ নেওয়ার কথা। কিন্তু প্রতিদিন ওই কেন্দ্রে ৮৩ জন উপস্থিত হয়। অনুপস্থিত ১৫ জন পরীক্ষার্থীই বাগাতিপাড়া মহিলা মাদরাসার শিক্ষার্থী। ওই মাদরাসা থেকে এ বছর মোট ১৫ জন শিক্ষার্থীর পরীক্ষায় অংশ নেওয়ার কথা ছিল। কিন্তু কেউই পরীক্ষায় অংশ নেননি। মাদরাসা সুপার ওই সব শিক্ষার্থীর প্রবেশপত্রও সংগ্রহ করেছেন।

এ বিষয়ে কেন্দ্র সচিব ইব্রাহিম হোসাইন বলেন, আল কোরআন ও হাদিস শরিফ দুটি বিষয়ে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। কিন্তু ওই মাদরাসার কেউ অংশ নেয়নি। আমরা যোগাযোগ করেছি তবুও কোনো লাভ হয়নি।

এ বিষয়ে বাগাতিপাড়া মহিলা মাদরাসার সুপার আব্দুর রউফ ঢাকা পোস্টকে জানান, এ বছর তার মাদরাসা থেকে ১৫ জন ছাত্রীর পরীক্ষা দেওয়ার কথা ছিল। কিন্তু করোনা মহামারিতে শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় সব ছাত্রীর বিয়ে হয়ে যাওয়ায় কেউই পরীক্ষায় অংশ নেয়নি। এমনকি তাদের সঙ্গে যোগাযোগ করেও কোনো লাভ হয়নি।

  • সর্বশেষ - সারাদেশ