2024-04-20 12:16:01 am

আন্দোলন শুরু, আপনাকে গদিচ্যুত করা হবে: ফখরুল

www.focusbd24.com

আন্দোলন শুরু, আপনাকে গদিচ্যুত করা হবে: ফখরুল

২০ নভেম্বার ২০২১, ১৮:০৫ মিঃ

আন্দোলন শুরু, আপনাকে গদিচ্যুত করা হবে: ফখরুল

প্রধানমন্ত্রী শেখ হাসিনার উদ্দেশ্যে বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, আজকে গণঅনশন থেকে এ সরকারকে পরিষ্কার ভাষায় বলতে চাই। খালেদা জিয়াকে অবিলম্বে মুক্তি দিয়ে তার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করুন। তা না হলে গণঅনশনের মধ্যদিয়ে আপনাকে গদিচ্যুত করা হবে, আন্দোলন শুরু হলো।

শনিবার (২০ নভেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনের বেগম খালেদা জিয়া মুক্তি ও বিদেশের উন্নত চিকিৎসার দাবিতে গণঅনশনে তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, এটা আমাদের জীবন-মরণের সমস্যা। অধিকারের সমস্যা। ১৯৭১ সালে যে স্বাধীনতার জন্য যুদ্ধ করেছিলাম সে স্বপ্নকে বাস্তবায়ন করার সমস্যা। খালেদা জিয়া দেশের মাটির সঙ্গে অবিচ্ছেদ্য। আমাদের মা এবং মাটি বলতে খালেদা জিয়াকে বুঝি। নেত্রীকে অবশ্যই মুক্ত করতে হবে। আমরা এর জন্য যেকোনো ত্যাগ স্বীকার করতে প্রস্তুত।

নেতাকর্মীর উদ্দেশ্যে তিনি বলেন, আসুন দুই হাত তুলে শপথ করি, দেশনেত্রীকে চিকিৎসার জন্য বিদেশে পাঠানো না পর্যন্ত আমরা ঘরে ফিরবো না।

নতুন কর্মসূচি নিয়ে মির্জা ফখরুল বলেন, খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে আগামী ২২ নভেম্বর ঢাকায় প্রেস ক্লাবের সামনে সমাবেশ অনুষ্ঠিত হবে। একই সঙ্গে সারাদেশে মহানগর, জেলা ও উপজেলায় সমাবেশ হবে। তারপরও যদি না হয় ফের কর্মসূচি দেওয়া হবে।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়া আজকে এতো অসুস্থ, তিনি জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে। আমি দেশি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি, বিদেশি চিকিৎসকদের সঙ্গে কথা বলেছি। তারা বলেছেন বাংলাদেশে যা চিকিৎসা দেওয়া সম্ভব তা দিচ্ছেন এবং দিয়েছেন। তার কিছু জটিলতা আছে, বিদেশে অ্যাডভান্স সেন্টার ট্রিটমেন্ট না হলে তাকে সুস্থ করা যাবে না।

আর এ জন্য পরিবারের পক্ষ থেকে আবেদন জানানো হয়েছিল তাকে বিদেশে চিকিৎসার সুযোগ দেওয়ার জন্য। কিন্তু দেওয়া হয়নি। ফিরিয়ে দিয়েছে। উপরন্তু সংসদ নেত্রী এমন ভাষায় কথা বলেছেন, যে ভাষা কোনো মতে গ্রহণযোগ্য নয় এবং মিথ্যাচর করেছেন আইনমন্ত্রী। ৪০১ ধারায় সরকারের সম্পূর্ণ অধিকার আছে এবং এটা তাদের দায়িত্ব। নির্দেশ দিয়ে খালেদা জিয়ার বিদেশে চিকিৎসার ব্যবস্থা করতে পারেন।

মির্জা ফখরুল ইসলাম আলমগীরের সভাপতিত্বে এবং প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানীর সঞ্চালনায় অনশন শুরু হয়। এতে অংশ নেন দলের স্থায়ী কমিটির সদস্য খন্দকার মোশাররফ হোসেন, ড. আব্দুল মঈন খান, নজরুল ইসলাম খান, গয়েশ্বর চন্দ্র রায়, ইকবাল হাসান মাহমুদ টুকু, বেগম সেলিমা রহমান, ভাইস চেয়ারম্যান আবদুল্লাহ আল নোমান, আহমেদ আযম খান, শামসুজ্জামান দুদু, আব্দুল আউয়াল মিন্টু, জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী, যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, বিশেষ সম্পাদক আসাদুজ্জামান রিপন, যুবদলের সভাপতি সাইফুল ইসলাম নীরব, সাধারণ সম্পাদক সুলতান সালাউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমান, সাধারণ সম্পাদক আবদুল কাদের ভূঁইয়া জুয়েল, কৃষক দলের আহ্বায়ক হাসান জাফির তুহিন, সদস্য সচিব শহীদুল ইসলাম বাবুল, মহিলা দলের সভাপতি আফরোজা আব্বাস, সাধারণ সম্পাদক সুলতানা আহমেদ, ছাত্রদলের সভাপতি ফজলুল হক খোকন, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলসহ দলের বিভিন্ন পর্যায়ের নেতাকর্মীরা।

এছাড়া মিত্র দলের জেএসডি সভাপতি আ স ম আব্দুর রব, নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না, জাতীয় পার্টির চেয়ারম্যান মোস্তফা জামাল হায়দার, বাংলাদেশ কল্যাণ পার্টির চেয়ারম্যান সৈয়দ মুহাম্মদ ইব্রাহিম, এলডিপির মহাসচিব রেদোয়ান আহমেদ, জাগপার খন্দকার লুৎফর রহমান, এনপিপির ফরিদুজ্জামান ফরহাদ, জাতীয় দলের সৈয়দ এহসানুল হুদা, লেবার পার্টির মোস্তাফিজুর রহমান ইরান, বাংলাদেশ মুসলিম লীগের শেখ জুলফিকার চৌধুরী বুলবুল, জামায়াতের আব্দুল হালিম প্রমুখ অনশন কর্মসূচিতে বক্তব্য দেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :