2024-04-17 04:24:18 am

মেকআপ তোলার সবচেয়ে সহজ ৫ উপায়

www.focusbd24.com

মেকআপ তোলার সবচেয়ে সহজ ৫ উপায়

২৩ নভেম্বার ২০২১, ১১:৩৫ মিঃ

মেকআপ তোলার সবচেয়ে সহজ ৫ উপায়

শীতে বিয়ের উৎসব থেকে শুরু করে বিভিন্ন অনুষ্ঠান-আয়োজন লেগেই থাকে। এ ছাড়াও প্রতিদিনই সব নারীই কমবেশি মেকআপ ব্যবহার করেন।

শীতে অবশ্য মেকআপ করার অনেক সুবিধা আছে। কারণ এ সময় ঘাম না হওয়ায় মেকআপ গলে যাওয়ার ভয় থাকে না।

তবে আপনি যখনই মেকআপ করুন না কেন, দিন শেষে খুব ক্লান্তি আসে তা তুলতে। অনেকে তো মেকআপ না তুলেই ঘুমিয়ে পড়েন। যা ত্বকের জন্য মারাত্মক ক্ষতিকর।

আবার সঠিক উপায়ে মেকআপ না তুললেও তা ত্বকে জমে থাকে। পরবর্তীতে সেখানে ব্রণও হতে পারে। যদিও অনেকেই মেকআপ তুলতে বিভিন্ন ক্লিন্জারসহ কেমিকেলযুক্ত রিমুভার ব্যবহার করেন।

যা ত্বকের জন্য আরও ক্ষতিকর হতে পারে। তাই খুব সহজেই চাইলে ঘরোয়া উপায়েই মেকআপ তুলতে পারেন। জেনে নিন মেকআপ তোলার ঘরোয়া ৫ উপায়-

>> মেকআপ তোলার জন্য কাঁচা দুধ বেশ কার্যকর। এজন্য তুলো দুধে ভিজিয়ে মুখ মুছে নিন। দেখবেন মেকআপ উঠে যাবে। সঙ্গে দুধের প্রভাবে ত্বক হবে আর্দ্র।

>> সবচেয়ে কম সময়ে মেকআপ তুলতে ব্যবহার করুন নারকেল তেল। এজন্য কয়েক ফোঁটা নারকেল তেল একটি কাপড়ে নিয়ে তা দিয়ে চোখ-মুখ পরিষ্কার করুন। এতে ত্বকের আর্দ্রতা বজায় থাকবে।

jagonews24

>> শরীর এমনকি ত্বকের যত্নে শসার জুড়ি মেলা ভার। যাদের মুখে ব্রণ আছে, তাদের তৈলাক্ত প্রসাধনী ব্যবহার না করাই ভালো। এজন্য মেকআপ তুলতে তারা এক টুকরো শসা মুখে ঘষুন। লিপস্টিক, কাজলসহ সব মুহূর্তেই উঠে যাবে।

>> মেকআপ তোলার কার্যকরী আরেকটি উপায় হলো পানির ভাপ নেওয়া। এতে ত্বক হবে আর্দ্র। পরে একটি সুতির ভেজা কাপড় বা কটন প্যাড দিয়ে মুখ মুছে নিলেই মেকআপ উঠে যাবে।

>> মেকআপ ওঠাতে সঙ্গে ত্বকের জেল্লা বাড়াতে ব্যবহার করুন বেকিং পাউডার আর মধুর পেস্ট। এই দু’টি উপাদান ত্বক ভেতর থেকে পরিষ্কার রাখে। সঙ্গে মেকআপও ওঠে দ্রুত।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :