, ১৪ মাঘ ১৪২৮ অনলাইন সংস্করণ

৩১ বছরে খুলনা বিশ্ববিদ্যালয়

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

৩১ বছরে খুলনা বিশ্ববিদ্যালয়

২৫ নভেম্বর বৃহস্পতিবার। আজ খুলনা বিশ্ববিদ্যালয় দিবস। বিশ্ববিদ্যালয়ের শিক্ষা কার্যক্রমের ত্রিশ বছর পূর্তি। করোনা মহামারীর কারণে গত বছর সীমিত কর্মসূচির মধ্যদিয়ে দিবসটি পালিত হলেও এবছর বর্ণাঢ্য শোভাযাত্রাসহ বিভিন্ন কর্মসূচির আয়োজন করা হয়েছে।

কর্মসূচির মধ্যে রয়েছে সকাল ১১টায় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বর্ণাঢ্য শোভাযাত্রা, বিকাল সাড়ে ৩টায় মুক্তমঞ্চে বিভাগ/ডিসিপ্লিনসমূহের গত বছরের অর্জন ও আগামী বছরের পরিকল্পনা উপস্থাপন, বিকাল ৪.২০ মিনিটে বিগত বছরের কৃতিত্ব অর্জনকারী শিক্ষার্থী ও সংগঠনমূহকে সম্মাননা প্রদান।

এছাড়া অন্যান্য কর্মসূচির মধ্যে রয়েছে বাদ যোহর বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় জামে মসজিদে দোয়া মাহফিল ও মন্দিরে প্রার্থনা। এ উপলক্ষে ক্যাম্পাসের মেইন গেট, রাস্তা, শহিদ তাজউদ্দীন আহমদ ভবন, উপাচার্যের বাসভবন, ক্যাফেটেরিয়া, একাডেমিক ভবন ও হলসমূহ আলোকসজ্জা করা হয়েছে।

এক শুভেচ্ছা বার্তায় বিশ্ববিদ্যালয়ের ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মাহমুদ হোসেন বলেন, সুন্দরবনসহ দক্ষিণ-পশ্চিম উপকূলীয় এলাকার শ্রেষ্ঠ শিক্ষা ও গবেষণা কেন্দ্র হবে এ বিশ্ববিদ্যালয়। সম্মিলিত প্রচেষ্টায় এ বিশ্ববিদ্যালয়কে সামনে এগিয়ে নিতে আমরা সর্বাত্মক প্রচেষ্টা চালিয়ে যাচ্ছি। খুলনা বিশ্ববিদ্যালয়কে একটি বিশ্বমানের বিশ্ববিদ্যালয় হিসেবে গড়ে তুলতে আমরা উচ্চশিক্ষা ও গবেষণার গুণগত মানোন্নয়ন, গবেষণা কার্যক্রম জোরদার এবং অবকাঠামোগত সুবিধা বৃদ্ধির ওপর সবিশেষ গুরুত্ব দিয়েছি।

  • সর্বশেষ - আলোচিত খবর