2024-03-29 05:14:02 pm

রাজধানীর তিন প্রতিষ্ঠানকে জরিমানা, একটির বিরুদ্ধে মামলা

www.focusbd24.com

রাজধানীর তিন প্রতিষ্ঠানকে জরিমানা, একটির বিরুদ্ধে মামলা

২৯ নভেম্বার ২০২১, ২০:১৮ মিঃ

রাজধানীর তিন প্রতিষ্ঠানকে জরিমানা, একটির বিরুদ্ধে মামলা

পৃথক দুটি অভিযানে একটি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা এবং অপর তিন প্রতিষ্ঠানকে জরিমানা করেছে বিএসটিআইয়ের ভ্রাম্যমাণ আদালত।

সোমবার (২৯ নভেম্বর) রাজধানীর বাসাবো এবং মোহাম্মদপুর এলাকায় অভিযানকালে এ চার প্রতিষ্ঠানকে মামলা-জরিমানা করা হয়েছে।

এসময় নির্বাহী ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্ব বাসাবো এলাকায় পাউরুটি, বিস্কুট, কেক পণ্যের অনুকূলে মান সনদ (সিএম লাইসেন্স) গ্রহণ ব্যতীত ও মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি উল্লেখ না করে পণ্য উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধ প্রমাণিত হওয়ার পর রিয়েকো বেকারি অ্যান্ড ক্যাফের স্বত্বাধিকারী অভিযোগ মেনে নিতে অস্বীকৃতি জানালে প্রতিষ্ঠানটির বিরুদ্ধে উপযুক্ত বিচারিক আদালতে মামলা দায়ের করা হয়।

jagonews24

একই অভিযানে বাধ্যতামূলক পাউরুটি, বিস্কুট, কেক, ফার্মেন্টেড মিল্ক ও ঘি পণ্যের অনুকূলে মান সনদ গ্রহণ ব্যতীত ও মোড়কে প্রয়োজনীয় তথ্যাদি উল্লেখ না করে পণ্য উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের একই অপরাধে পিওর ডেইরি সুইটসকে ৪০ হাজার টাকা জরিমানাসহ দ্রুততম সময়ের মধ্যে লাইসেন্স নেওয়ার আবেদন দাখিলের তাগিদ দেওয়া হয়।

অপর প্রতিষ্ঠান বাধ্যতামূলক “ফার্মেন্টেড মিল্ক” পণ্যের অনুকূলে মান সনদ নবায়ন ব্যতীত ও “ফার্মেন্টেড মিল্ক ও রসগোল্লা” পণ্যের মোড়কে মানচিহ্নসহ ভুল তথ্যাদি উল্লেখ করে পণ্য উৎপাদন, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধে পুষ্টি ডেইরি ফার্ম সুইটস অ্যান্ড বেকারিকে ২৫ হাজার টাকা জরিমানাসহ দুই সপ্তাহের মধ্যে লাইসেন্স নবায়নের আবেদন দাখিলের তাগিদ দেওয়া হয়েছে।

jagonews24

এছাড়া মোহাম্মদ এলাকায় অপর অভিযানে এক্সিকিউটিভ ম্যাজিস্ট্রেট নাফিসা নাজ নীরার নেতৃত্বে ও ডিএমপি পুলিশের সহযোগিতায় বাধ্যতামূলক পাউরুটি, বিস্কুট ও কেক পণ্যের অনুকূলে সিএম লাইসেন্স গ্রহণ ব্যতিত তৈরি, বিক্রয়, বিতরণ ও বাজারজাতের অপরাধ প্রমাণিত হওয়ায় টি এইচ বেকারি অ্যান্ড সুইটসকে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :