, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রে সহপাঠীর গুলিতে ৩ স্কুলশিক্ষার্থী নিহত

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

যুক্তরাষ্ট্রে সহপাঠীর গুলিতে ৩ স্কুলশিক্ষার্থী নিহত

যুক্তরাষ্ট্রের মিশিগান অঙ্গরাজ্যের একটি মাধ্যমিক স্কুলে সহপাঠীর গুলিতে তিন শিক্ষার্থী নিহত হয়েছেন। এতে শিক্ষকসহ আরও অন্তত আটজন আহত হয়েছেন। তাদের সবাই হাসপাতালে চিকিৎসাধীন।

স্থানীয় সময় মঙ্গলবার বিকেলে অকল্যান্ড কাউন্টির একটি স্কুলে এ ঘটনা ঘটে। তাৎক্ষণিকভাবে ১৫ বছর বয়সী হামলাকারী ওই কিশোরকে আটক করা হয়েছে।

মারা যাওয়া তিন শিক্ষার্থীর মধ্যে ১৪ ও ১৭ বছর বয়সী দুই কিশোরী এবং ১৬ বছরের এক কিশোর রয়েছেন। আহত আটজনের মধ্যে ছয়জনের অবস্থা স্থিতিশীল। বাকি দুজনের অস্ত্রোপচার হয়েছে।

অকল্যান্ড কাউন্টির আন্ডারশেরিফ মাইকেল জি ম্যাককে সাংবাদিকদের জানিয়েছেন, খবর পাওয়ার পর দ্রুত ঘটনাস্থলে পৌঁছায় পুলিশ। হামলাকারী কিশোর তখন সেখানেই পায়চারী করছিল।

স্থানীয় পুলিশ জানিয়েছে, ঘটনাস্থলে পুলিশ আসার পর হামলাকারী কিশোর মিনিট পাঁচেক লুকিয়ে ছিল। তবে সে নিজে থেকে আত্মসমর্পণ করেছে। তাকে আটক করতে গুলি করার প্রয়োজন হয়নি। সে তার পক্ষে আইনজীবী চেয়েছে। যদিও এ হামলার কারণ সম্পর্কে ওই কিশোর কোনো মন্তব্য করেনি।

যুক্তরাষ্ট্রে সাম্প্রতিক বছরগুলোতে বন্দুক হামলার ঘটনা বেড়েছে। করোনাকালীন শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ থাকায় ২০২১ সালে গোলাগুলির ঘটনা ছিল কিছুটা কম। এ বছরের ১১ মাসে দেশটিতে বিভিন্ন স্কুলে ১৩৮টি বন্দুক হামলার ঘটনা ঘটেছে। আগের বছর ২০২০ সালে ৬১১টি গোলাগুলির ঘটনা ঘটেছিল।

  • সর্বশেষ - আন্তর্জাতিক