, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

জন্মস্থান মুম্বাইয়ে ফিরে রোমাঞ্চিত নিউজিল্যান্ডের স্পিনার

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

জন্মস্থান মুম্বাইয়ে ফিরে রোমাঞ্চিত নিউজিল্যান্ডের স্পিনার

একেই বলে নাড়ির টান। ভারতীয় বংশোদ্ভূত নিউজিল্যান্ডের বাঁহাতি স্পিনার এজাজ প্যাটেল নিজের জন্মস্থান মুম্বাইয়ে গিয়ে ভীষণ স্মৃতিকাতর হয়ে পড়েছেন। এজাজ জানিয়েছেন, মুম্বাইয়ের ওয়াংখেড়েতে ভারতের বিপক্ষে দ্বিতীয় টেস্ট ম্যাচটি তার জন্য বিশেষ কিছুই হতে যাচ্ছে।

কারণ এজাজ তার পরিবারের সামনে এবারই প্রথম জন্মস্থানে আন্তর্জাতিক ক্রিকেট খেলবেন। ওয়াংখেড়েতে নিউজিল্যান্ড সর্বশেষ টেস্ট খেলেছিল ১৯৮৮ সালের নভেম্বরে। তখন এজাজের বয়স মাত্র এক মাস। আট বছর বয়সে ভারত ছেড়ে নিউজিল্যান্ডে পাড়ি জমান এজাজ।

মঙ্গলবার (৩০ নভেম্বর) মুম্বাই বিমানবন্দরে পা রাখার পরপরই খুব আবেগপ্রবণ হয়ে পড়েছেন এজাজ। কিউই বাঁহাতি স্পিনার বলেছেন, ‘এই মুম্বাই শহরে অনেক স্মৃতি জড়িয়ে আছে। আগে এখানে আসতাম পরিবার নিয়ে ছুটি কাটাতে। আর এবারের উপলক্ষ হচ্ছে ক্রিকেট।’

পরিবারের সামনে খেলাটাকে চাপ হিসেবে মানতে নারাজ এজাজ। কিউই বাঁহাতি স্পিনার বলেছেন, ‘আমি ভীষণ রোমাঞ্চিত। এই টেস্ট আমার কাছে খুবই বিশেষ কিছু।’

গত ২৯ নভেম্বর কানপুরে প্রথম টেস্টের শেষ দিনে যখন ৯ উইকেট পড়ে, ড্র করতে নিউজিল্যান্ডের টিকে থাকতে হতো ৫২ বল। রাচিন রবীন্দ্রর সঙ্গে উইকেটে থেকে অসাধ্য সাধন করে মাঠ ছাড়েন এজাজ। যেখানে এজাজ করেছিলেন ২৩ বলে ২ রান। এবার জন্মস্থানে হয়তো জিতে টেস্টটা স্মরণীয় করে রাখতে চাইবেন এজাজ।

  • সর্বশেষ - খেলাধুলা