, ২৬ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

লঙ্কান ঘূর্ণিতে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

লঙ্কান ঘূর্ণিতে হোয়াইটওয়াশ ওয়েস্ট ইন্ডিজ

টেস্ট চ্যাম্পিয়নশিপের দ্বিতীয় আসরের শুরুটা দুর্দান্ত করলো শ্রীলঙ্কা ক্রিকেট দল। নিজেদের ঘরের মাঠে ওয়েস্ট ইন্ডিজকে দুই ম্যাচের টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ করেছে দিমুথ করুনারাত্নের দল।

সিরিজের দ্বিতীয় ও শেষ ম্যাচের শেষ লঙ্কান স্পিনের সামনে দাঁড়াতেই পারেনি ক্যারিবীয়রা। দুই স্পিনার লাসিথ এম্বুলদেনিয়া ও রমেশ মেন্ডিসের ঘূর্ণিতে মাত্র ১৩২ রানেই অলআউট হয়েছে সফরকারীরা। শ্রীলঙ্কা পেয়েছে ১৬৪ রানের জয়।

গল আন্তর্জাতিক স্টেডিয়ামে হওয়া ম্যাচটি জিততে ওয়েস্ট ইন্ডিজের প্রয়োজন ছিল ২৯৭ রান। কিন্তু তাদেরকে সে পথে হাঁটার কথা ভাবতেও দেয়নি শ্রীলঙ্কা। ডানহাতি-বাঁহাতি ঘূর্ণি জাদুতে সিরিজের দুই ম্যাচ থেকে পূর্ণ ২৪ পয়েন্ট আদায় করে নিয়েছে স্বাগতিকরা।

আগের দিন করা ৮ উইকেটে ৩২৮ রান নিয়ে আজকের খেলা শুরু করেছিল শ্রীলঙ্কা। সেখান থেকে ৯ উইকেটে ৩৪৫ রান করে ইনিংস ঘোষণা দেয় তারা। ম্যাচের সেরা খেলোয়াড় ধনঞ্জয় ডি সিলভা অপরাজিত থেকে যান ১৫৫ রান করে।

২৯৭ রানের লক্ষ্য খেলতে নেমে শুরু থেকেই দ্বিতীয় উইকেটে ৪৯ রানের জুটি গড়ে প্রতিরোধের আভাস দিয়েছিলেন এনক্রুমাহ বোনার ও জার্মেইন ব্ল্যাকউড। ইনিংসের সর্বোচ্চ ৪৪ রান করেন বোনার, ব্ল্যাকউডের ব্যাট থেকে আসে ৩৬ রান।

এছাড়া আর কেউই স্পিনের সামনে টিকতে পারেনি। শেষতক ৫৬.১ ওভারে ১৩২ রানে গুটিয়ে যায় তাদের ইনিংস। রমেশ ৬৬ রানে ৫ ও এম্বুলদেনিয়া ৩৫ রানে নেন ৫ উইকেট।

ম্যাচ বাঁচানো ১৫৫ রানের ইনিংসের সঙ্গে পাঁচটি ক্যাচ ধরায় ম্যাচসেরার পুরস্কার জিতেছেন ধনঞ্জয়। এই ম্যাচে ১১ উইকেটসহ মোট ১৮ উইকেট নেওয়ায় সিরিজসেরা নির্বাচিত হয়েছেন রমেশ মেন্ডিস।

  • সর্বশেষ - খেলাধুলা