, ২৬ শ্রাবণ ১৪২৯ অনলাইন সংস্করণ

এক সপ্তাহে করোনায় মৃত ২৩, টিকা নেননি ১৮ জনই

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

এক সপ্তাহে করোনায় মৃত ২৩, টিকা নেননি ১৮ জনই

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে গত এক সপ্তাহে ২৩ জনের মৃত্যু হয়। এর মধ্যে ৭৮ শতাংশই করোনার টিকা নেননি।

সোমবার (৬ ডিসেম্বর) স্বাস্থ্য অধিদপ্তরের করোনা পরিস্থিতি সংক্রান্ত নিয়মিত সংবাদ বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

এতে বলা হয়, ইপিডেমিওলজিক্যাল ৪৮তম সপ্তাহে (২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর) মৃত ২৩ জনের মধ্যে পুরুষ ১১ জন ও নারী ১২ জন। এই ২৩ জনের মধ্যে ১৪ জন (৬০ দশমিক ৯ শতাংশ) কো-মরবিডিটি বা ডায়াবেটিস, উচ্চ রক্তচাপ, বক্ষব্যাধি ও হৃদরোগসহ বিভিন্ন জটিল রোগব্যাধিতে ভুগছিলেন।

করোনায় আক্রান্ত ২৩ জনের মধ্যে মাত্র পাঁচজন (২১ দশমিক ৭ শতাংশ) করোনার টিকা নিয়েছিলেন। তাদের মধ্যে প্রথম ডোজের দুইজন ও দ্বিতীয় ডোজের টিকা নিয়েছিলেন তিনজন। অবশিষ্ট ১৮ জনই (৭৮ দশমিক ৩ শতাংশ) করোনার টিকা গ্রহণ করেননি।

সংবাদ বিজ্ঞপ্তির পরিসংখ্যান অনুসারে, ইপিডেমিওলজিক্যাল ৪৭তম সপ্তাহের (২২ নভেম্বর থেকে ২৮ নভেম্বর) তুলনায় ইপিডেমিওলজিক্যাল ৪৮তম সপ্তাহে (২৯ নভেম্বর থেকে ৫ ডিসেম্বর) কো-মরবিডিতে মৃতের সংখ্যা বেড়েছে। ৪৭তম সপ্তাহে করোনায় আক্রান্ত হয়ে মৃত ২৫ জনের মধ্যে ১৩ জন (৫২ শতাংশ) কো-মরবিডিতে ভুগছিলেন। ইপিডেমিওলজিক্যাল ৪৮তম সপ্তাহে মারা যাওয়া ২৩ জনের মধ্যে ১৪ জন (৬০ দশমিক ৯ শতাংশ) কো-মরবিডিটিতে ভুগছিলেন।

এদিকে, করোনাভাইরাসে গত ২৪ ঘণ্টায় দেশে আরও চারজনের মৃত্যু হয়েছে। একই সময়ে নতুন করে করোনা রোগী শনাক্ত হয়েছেন ২৭৭ জন।

এ নিয়ে দেশে এখন পর্যন্ত করোনায় মৃত্যুর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৮ হাজার পাঁচজনে। আর মোট করোনা রোগী শনাক্ত হয়েছে ১৫ লাখ ৭৭ হাজার ৭২০ জন।

  • সর্বশেষ - জাতীয়