2024-03-29 03:04:13 am

নবম শ্রেণিতে ভর্তিতে রেজিস্ট্রেশনের সময় বাড়লো

www.focusbd24.com

নবম শ্রেণিতে ভর্তিতে রেজিস্ট্রেশনের সময় বাড়লো

০৮ ডিসেম্বার ২০২১, ১৩:০৬ মিঃ

নবম শ্রেণিতে ভর্তিতে রেজিস্ট্রেশনের সময় বাড়লো

২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণির রেজিস্ট্রেশন কার্যক্রম পুনরায় শুরু করেছে আন্তঃশিক্ষা বোর্ড। বুধবার (৮ ডিসেম্বর) বোর্ডের ওয়েবসাইটে এ সংক্রান্ত বিজ্ঞপ্তি জারি করা হয়েছে।

এতে বলা হয়, পরিস্থিতি বিবেচনায় শিক্ষার্থীদের নবম শ্রেণির রেজিস্ট্রেশন কার্যক্রম অনলাইনে চলবে। বর্ধিত সময়সীমা অনুযায়ী আগামী ৩১ ডিসেম্বর পর্যন্ত এ কার্যক্রম চলবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, এখন থেকে ১২ বছর পূর্ণ না হলে কোনো শিক্ষার্থী নবম শ্রেণিতে ভর্তি হতে পারবে না এবং ১৮ বছরের বেশি বয়স হলেও কেউ আর নবম শ্রেণিতে ভর্তির রেজিস্ট্রেশন করতে পারবে না। রেজিস্ট্রেশন ফি ১৭১ টাকা নির্ধারণ করা হয়েছে। নির্ধারিত সময়ের পরে অতিরিক্ত ১৪০ টাকা বিলম্ব ফি দিয়ে রেজিস্ট্রেশন করা যাবে।

ঢাকা বোর্ডের ওয়েবসাইটে প্রতিষ্ঠানের ইআইআইএন ও পাসওয়ার্ড দিয়ে লগইন করে রেজিস্ট্রেশনের ফরম পূরণ করা যাবে। সোনালী সেবার মাধ্যমে রেজিস্ট্রেশন ফি পরিশোধ করতে হবে।

বোর্ড জানিয়েছে, ব্যাংকে টাকা জমা দেওয়ার ২৪ ঘণ্টার মধ্যে ইএসআইএফ পূরণ করতে হবে। নির্ধারিত তারিখের মধ্যে শিক্ষার্থীদের রেজিস্ট্রেশন করতে ব্যর্থ হলে বা এ কারণে শিক্ষার্থীর কোনো সমস্যা হলে এর দায়-দায়িত্ব শিক্ষাপ্রতিষ্ঠান প্রধানকে বহন করতে হবে।

এর আগে, গত ১৬ আগস্ট থেকে ৩০ সেপ্টেম্বর পর্যন্ত ২০২১-২২ শিক্ষাবর্ষের নবম শ্রেণির শিক্ষার্থীদের রেজিস্ট্রেশনের সুযোগ দেওয়া হয়েছিল। নতুন করে সেটি আবার ৩১ ডিসেম্বর পর্যন্ত বাড়ানোর সিদ্ধান্ত নেওয়া হয়।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :