, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

ইবির ফেসবুকে পেজে নিয়োগ বিজ্ঞপ্তি!

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ইবির ফেসবুকে পেজে নিয়োগ বিজ্ঞপ্তি!

ফেসবুক পেজে ইসলামী বিশ্ববিদ্যালয়ের শিক্ষক নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে।

বৃহস্পতিবার (০৯ ডিসেম্বর) সকাল সাড়ে ৯ টায় শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত ‘IUian-ইবিয়ান’ নামে একটি পেজে বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। তবে বিজ্ঞপ্তিটি সঠিক নয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) মুহা. আতাউর রহমান।

জানা গেছে, ‘IUian-ইবিয়ান’ নামে ফেসবুক পেজে বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। এতে বিব্রত আবেদনকারীরা ও বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষও।

উপ-উপাচার্য অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, ‘ফেসবুকের মাধ্যমে কোনো নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয় না। বিষয়টি খোঁজ নিয়ে পরবর্তী পদক্ষেপ নেওয়া হবে।’

প্রক্টর অধ্যাপক জাহাঙ্গীর হোসেন জানান, বিষয়টি শোনার পরপরই আইসিটি সেলকে অবহিত করেছি৷ কে বা কারা এবং কেনো এটা করেছে সে বিষয়ে খোঁজ নেওয়া হচ্ছে।

আইসিটি সেলের পরিচালক অধ্যাপক আহসানুল হক আম্বিয়া জানান, বিশ্ববিদ্যালয়ের নিয়োগ বিজ্ঞপ্তি অনুমোদনের পর যে কেউ প্রচার/প্রকাশ করতে পারে। কিন্তু কেউ এ বিজ্ঞাপ্তি প্রকাশ করে সিভি/আবেদন সংগ্রহ করতে পারে না। এর পেছনে অসৎ উদ্দেশ্য থাকতে পারে বলে মনে করি। ফেসবুক পেজে প্রকাশিত বিজ্ঞপ্তিটি আমাদের নজরে এসেছে। জড়িতদের শনাক্তের প্রক্রিয়া চলছে।

উপাচার্য শেখ আবদুস সালাম জানান, নিয়োগ বিজ্ঞপ্তির পুনঃ অনুমোদন দিয়ে এসেছি। তবে এরকম কোনো ফেসবুক পেজে বিজ্ঞাপন দিতে বলা হয়নি। এসব স্থানে কেউ আবেদন করে যদি প্রতারিত হয়, তবে সেটা আবেদনকারীদের ব্যক্তিগত বিষয়।

  • সর্বশেষ - শিক্ষাঙ্গন