, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

সাংবাদিক তোফাজ্জলের ছেলেকে কারাগারে পাঠানোয় ডিআরইউর উদ্বেগ

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

সাংবাদিক তোফাজ্জলের ছেলেকে কারাগারে পাঠানোয় ডিআরইউর উদ্বেগ

ঢাকা রিপোর্টার্স ইউনিটির (ডিআরইউ) সাবেক যুগ্ম সম্পাদক ও দৈনিক খোলা কাগজের বিশেষ প্রতিনিধি তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবীব নাহিদকে কারাগারে পাঠানোর ঘটনায় উদ্বেগ প্রকাশ করেছে ডিআরইউ।

ডিআরইউ কার্যনির্বাহী কমিটির পক্ষে সংগঠনের সভাপতি নজরুল ইসলাম মিঠু ও সাধারণ সম্পাদক ডা. নূরুল ইসলাম হাসিব শনিবার (১১ ডিসেম্বর) এক বিবৃতিতে এ উদ্বেগ প্রকাশ করেন।

বিবৃতিতে তারা এ ঘটনার সুষ্ঠু তদন্ত করে সাংবাদিক তোফাজ্জল হোসেনের ছেলে আহসান হাবীব নাহিদের মুক্তির পদক্ষেপ নেওয়ার জন্য আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ যথাযথ কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

গত ২৯ নভেম্বর আহসান হাবীব নাহিদ নিখোঁজ হওয়ার পর মাদারীপুরের রাজৈর থানার ২০১৯ সালের সন্ত্রাসবিরোধী আইনে করা এক মামলায় তাকে গ্রেফতার দেখানো হয়েছে।

এ ঘটনায় ছেলের সন্ধান না পেয়ে গত ২৯ নভেম্বর রাজধানীর মোহাম্মদপুর থানায় একটি সাধারণ ডায়েরি (জিডি) করে তোফাজ্জল হোসেনের পরিবার। জিডি নম্বর ২৪১৪।

জিডিতে উল্লেখ করা হয়, আহসান হাবীব নাহিদ ২৯ নভেম্বর সকাল পৌনে ৮টায় রাজধানীর মোহাম্মদপুরের বাসা থেকে বের হয়ে রাত পর্যন্ত বাসায় ফেরেননি। তার ব্যবহৃত মোবাইল নম্বরটিও বন্ধ পাওয়া যায়।

তোফাজ্জল হোসেন জানান, জিডি করার পরদিন ৩০ নভেম্বর দুপুরে র‌্যাব পরিচয়ে পরিবারের সদস্যদের কাছে ফোন দেওয়া হয়। ফোনে বলা হয়, নাহিদ মাদারীপুর জেলে আছেন। কিন্তু মামলার এজাহারে নাহিদের নাম পাওয়া যায়নি। এখনো সে মুক্তি পায়নি।

এর আগে গত ৬ ডিসেম্বর ডিআরইউ চত্বরে সচেতন সাংবাদিকের ব্যানারে নাহিদের নিঃশর্ত মুক্তির দাবিতে প্রতিবাদ সমাবেশ করা হয়েছে। সমাবেশে সাংবাদিক নেতারা এ ঘটনার তীব্র নিন্দা ও নাহিদের নিঃশর্ত মুক্তির দাবি জানান।

  • সর্বশেষ - মিডিয়া