, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

বড় পরাজয়ের ম্যাচে দুঃসংবাদও পেলো ইংল্যান্ড

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

বড় পরাজয়ের ম্যাচে দুঃসংবাদও পেলো ইংল্যান্ড

অ্যাশেজ সিরিজের শুরুটা দুঃস্বপ্নময়ই হয়েছে ইংল্যান্ডের জন্য। চির প্রতিদ্বন্দ্বী অস্ট্রেলিয়ার বিপক্ষে ব্রিসবেনের গ্যাবায় ন্যুনতম লড়াইও করতে পারেনি তারা। মাত্র সোয়া তিন দিনে হেরেছে ম্যাচ। ইংল্যান্ডের দেওয়া ২০ রানের লক্ষ্য ৯ উইকেট হাতে রেখেই ছুঁয়ে ফেলেছে অস্ট্রেলিয়া।

এই বড় পরাজয়ের ম্যাচে আরও একটি দুঃসংবাদ পেয়েছে জো রুটের দল। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে তাদের খাতা থেকে কেটে নেওয়া হয়েছে পাঁচটি পয়েন্ট। পাশাপাশি দলের সব খেলোয়াড়ের ম্যাচ ফি'র ১০০ শতাংশ জরিমানা করা হয়েছে।

শুধু ইংল্যান্ড নয়, শাস্তি পেয়েছেন অস্ট্রেলিয়ার ব্যাটার ও ম্যাচসেরা খেলোয়াড় ট্রাভিস হেডও। অ্যাশেজ সিরিজে ক্যারিয়ারের প্রথম সেঞ্চুরি করার পর ম্যাচ ফি'র ১৫ শতাংশ জরিমানা গুনতে হয়েছে তাকে। ব্যাটিংয়ের সময় শ্রুতিকটু শব্দ ব্যবহার করায় এ জরিমানা করা হয়েছে। এছাড়া দেওয়া হয়েছে একটি ডিমেরিট পয়েন্ট।

আর সফরকারী দলটিকে জরিমানা করা হয়েছে স্লো ওভার রেটের কারণে। ব্রিসবেন টেস্টে নির্ধারিত সময়ের চেয়ে পাঁচ ওভার পিছিয়ে ছিল ইংল্যান্ড। যে কারণে তাদের পয়েন্টের খাতা থেকে পাঁচ পয়েন্ট কেটে রাখার সিদ্ধান্ত নিয়েছেন ম্যাচ রেফারি ডেভিড বুন।

টেস্ট চ্যাম্পিয়নশিপের এবারের নিয়ম অনুযায়ী, কোনো দল স্লো ওভার রেটে প্রতি ওভার পিছিয়ে থাকার জন্য ম্যাচ ফি'র ২০ শতাংশ জরিমানা এবং এক পয়েন্ট কেটে রাখা হবে। এই নিয়মের কারণেই পাঁচ ওভার পিছিয়ে থাকা ইংল্যান্ডকে পাঁচ পয়েন্ট হারাতে হয়েছে।

  • সর্বশেষ - খেলাধুলা