, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

টিকা না নেওয়ায় যুক্তরাষ্ট্রে নৌবাহিনীর কমান্ডার বরখাস্ত

  আন্তর্জাতিক ডেস্ক

  প্রকাশ : 

টিকা না নেওয়ায় যুক্তরাষ্ট্রে নৌবাহিনীর কমান্ডার বরখাস্ত

করোনাভাইরাসের পরীক্ষা ও টিকা নিতে রাজি না হওয়ায় যুক্তরাষ্ট্রে লুসিয়ান কিন্স নামের একজন নৌকমান্ডারকে বরখাস্ত করা হয়েছে। তিনি একটি যুদ্ধজাহাজের নির্বাহী কর্মকর্তা হিসেবে কর্মরত ছিলেন। দেশটির নৌ-কর্মকর্তারা এ তথ্য নিশ্চিত করেছেন।

নৌবাহিনীর ক্যাপ্টেন ও নেভাল সারফেস স্কোয়াড্রন ১৪-এর কমান্ডার অ্যান্ডারসন ইউএসএস উইনস্টন চার্চিলের সেকেন্ড ইন কমান্ড কিন্সকে তার দায়িত্ব থেকে অব্যাহতি দিয়েছেন। করোনার টিকা নিতে অস্বীকার করায় নৌবাহিনীর কর্মকর্তা কিন্সের বিরুদ্ধে পদক্ষেপ নেওয়া হলো। যুক্তরাষ্ট্রের নৌবাহিনীতে এর আগে এরকম কোনো ঘটনার খবর পাওয়া যায়নি।

কিন্সকে বরখাস্তের ব্যাপারে বিস্তারিত কোনো তথ্য না জানিয়ে নৌবাহিনীর মুখপাত্র লে. জেসন ফিশার বলেন, কর্তব্য ও আইনানুগ আদেশ মানতে ব্যর্থ হওয়ায় অ্যান্ডারসন তার ওপর আস্থা হারিয়েছেন। এ কারণেই তাকে বরখাস্ত করা হয়েছে।

যদিও অন্যান্য কর্মকর্তারা জানিয়েছেন, করোনাভাইরাসের পরীক্ষা করাতে ও টিকা নিতে অস্বীকার করায় তার বিরুদ্ধে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হয়েছে।

পেন্টাগন জানিয়েছে, যুক্তরাষ্ট্রে সব সার্ভিস সদস্যদের জন্য টিকা বাধ্যতামূলক করা হয়েছে। নৌবাহিনীর সদস্যদের টিকা নেওয়ার সব শেষ সময়সীমা ছিল নভেম্বর পর্যন্ত। দেশটির হাজার হাজার সার্ভিস সদস্যরা ধর্মীয় কারণে টিকা না নেওয়ার জন্য আবেদন করেছিল। তবে তাদের আবেদনে সাড়া দেয়নি মার্কিন কর্তৃপক্ষ।

  • সর্বশেষ - আন্তর্জাতিক