, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

দিনাজপুরে আজ কনকনে শীত

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

দিনাজপুরে আজ কনকনে শীত

দিনাজপুর জেলায় শীতের তীব্রতা বাড়তে শুরু করেছে। যেকোনো সময় মৃদু শৈত্যপ্রবাহ শুরু করে পারে। রোববার সকালে দিনাজপুরে সর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা দিনাজপুর জেলায় এই মৌসুমের সর্বনিম্ন তাপমাত্রা।

শীতকাল শুরু হতে আরও ৩ দিন বাকি। এরই মধ্যে দিনাজপুরে এক দিনের ব্যবধানে আজ রোববার এক লাফে তাপমাত্র ৪ দশমিক ৭ ডিগ্রি কমে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে এসেছে। বাতাসে আদ্রতাও বেড়েছে।

দিনাজপুর আবহাওয়া অফিস সূত্র জানায়, রোববার জেলায় নর্বনিম্ন তাপমাত্রা রেকর্ড করা হয়েছে ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াস। যা গত শনিবার ছিল ১৪.৯ ডিগ্রি সেলসিয়াস। তার আগে শুক্রবার ছিল ১৩.৫ ডিগ্রি সেলসিয়াস।

দিনাজপুর আবহাওয়া অফিসের ইনচার্জ তোফাজ্জল হোসেন, জানান, দিনাজপুরে তাপমাত্রা কমতে শুরু করেছে। বেড়েছে বাতাসের আদ্রতা। শীত বেড়েছে। তাপমাত্রা ১০ ডিগ্রিতে নেমে আসলেই মৃদু শৈত্যপ্রবাহ ধরা হয়। সে হিসেবে মৃদু শৈত্যপ্রবাহের খুব কাছাকাছি আবস্থান করছে দিনাজপুর জেলা। যেকোনো সময় মৃদু শৈত্যপ্রবাহ শুরু হতে পারে।

এদিকে তাপমাত্রা ১০ দশমিক ২ ডিগ্রি সেলসিয়াসে নেমে আসায় এবং বাতাসের আদ্রতা ৯২ শতাংশ হওয়ায় বাতাসে কনকনে শীত অনুভূত হচ্ছে। সকালে কুয়াশা থাকায় হেডলাইট জ্বালিয়ে যাবাহনগুলো সড়কে চলাচল করছে।

কুয়াশায় বেড়েছে সড়ক দুর্ঘটনাও। দিনাজপুরে গত দুই দিনে পৃথক কয়েকটি সড়ক দুর্ঘটনায় ৪ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন অনেকে।

  • সর্বশেষ - সারাদেশ