2024-04-19 04:33:17 am

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

www.focusbd24.com

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

১২ ডিসেম্বার ২০২১, ১৭:৫২ মিঃ

সাতক্ষীরায় স্ত্রী হত্যার দায়ে স্বামীর মৃত্যুদণ্ড

সাতক্ষীরায় স্ত্রীকে নির্যাতন করে হত্যার অভিযোগে স্বামীর মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই একইসঙ্গে ১০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। মামলার অপর পাঁচজন আসামিকে খালাস দিয়েছেন আদালত।

রোববার (১২ ডিসেম্বর) বেলা সাড়ে ১২টায় সাতক্ষীরা নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুন্যালের বিচারক এম জি আজম এ রায় দেন।

রাষ্ট্রপক্ষের স্পেশাল পিপি অ্যাডভোকেট জহুরুল হায়দার বাবু বিষয়টি নিশ্চিত করেছেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামির নাম শ্রী কার্তিক কুমার ঘোষ (৩৯)। তিনি সাতক্ষীরার পাটকেলঘাটা থানার রাজেন্দ্রপুর গ্রামের তেজেন্দ্র নাথ ঘোষ ওরফে ভোম্বলের ছেলে।

মামলা সূত্রে জানা গেছ, ২০০১ সালে খুলনার দোলখোলা বাইলেনের বাসিন্দা গোঁসাই চন্দ্র ঘোষের মেয়ে শিপ্রা ঘোষকে (২৫) বিয়ে করেন কার্তিক কুমার ঘোষ। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে স্বামী কার্তিক ও তার পরিবারের লোকজন শিপ্রার ওপর নির্যাতন শুরু করে। এরই মধ্যে তাদের সংসারে প্রিতম ঘোষ নামের একটি পুত্র সন্তানের জন্ম হয়। এমতাবস্থায় ২০১০ সালের ১৩ মে রাত আনুমানিক ১১টায় শিপ্রার মা নমিতা রানী মোবাইলে জানতে পারেন তার মেয়ে মারা গেছে। খবর পেয়ে ভোররাতে তারা পাটকেলঘাটার রাজেন্দ্রপুর গ্রামে পৌঁছে বারান্দায় মেয়ে শিপ্রার লাশ পড়ে থাকতে দেখেন। এসময় শিপ্রার শরীরের বিভিন্ন স্থানে আঘাতের চিহ্ন এবং কান ও থুতনি দিয়ে রক্ত পড়তে দেখে থানায় খবর দেন। পরে নমিতা রানী বাদী হয়ে থানায় মামলা করেন।

মামলায় জামাই কর্তিকসহ ছয়জনকে আসামি করা হয়। মামলার ২৮ জন স্বাক্ষীর মধ্যে ১৮ জনের স্বাক্ষ্যগ্রহণ ও অন্যান্য কাগজপত্র পর্যালোচনা করে বিচারক ১নং আসামি কার্তিক কুমার ঘোষকে মৃত্যুদণ্ড দেন।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :