, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না: মোস্তফা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না: মোস্তফা

স্বাধীন বাংলাদেশের স্বপ্নদ্রষ্টা মজলুম জননেতা মওলানা আবদুল হামিদ খান ভাসানীকে বাংলাদেশের ইতিহাস থেকে মুছে ফেলার ষড়যন্ত্র হচ্ছে বলে অভিযোগ করে বাংলাদেশ ন্যাশনাল আওয়ামী পার্টি-বাংলাদেশ ন্যাপ মহাসচিব এম. গোলাম মোস্তফা ভুইয়া বলেছেন, ষড়যন্ত্রকারীরা যতই চেষ্টা করুক না কেন মওলানা ভাসানীকে ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না।

রোববার (১২ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে মজলুম জননেতা মওলানা ভাসানীর ১৪১তম জন্মবার্ষিকী উপলক্ষে ‘মওলানা ভাসানীর জন্ম ও মৃত্যুবার্ষিকী পালন জাতীয় কমিটি আয়োজিত প্রতিকৃতিতে শ্রদ্ধা নিবেদন ও উন্মুক্ত আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

তিনি বলেন, এই দেশ, মাটি ও দেশের ইতিহাস যতদিন থাকবে, সেখানে মজলুম জননেতা মওলানা ভাসানী থাকবেন উজ্জ্বলভাবে। যতই চেষ্টা ও ষড়যন্ত্র হোক, তাকে কিছুতেই মুছে ফেলা যাবে না।

ন্যাপ মহাসচিব বলেন, উপ-মহাদেশের ইতিহাসে অনেক মহান নেতা খুঁজে পাওয়া যায়। কিন্তু মওলানা ভাসানীর মতো আরেকজন নেতা বিরল। যিনি বিপ্লব ও মেহনতি মানুষের মুক্তির জন্য আজীবন আপসহীনভাবে লড়াই করে গেছেন। মওলানা ভাসানীকে যারা ইতিহাস থেকে মুছে ফেলার চেষ্টা করছে তারা নিজের অস্তিত্বের সঙ্গেই বিশ্বাসঘাতকতা করছেন।

তিনি বলেন, যতদিন এদেশের মেহনতি মানুষের মুক্তির সংগ্রাম আছে, ততদিন মওলানা থাকবেন। এই দেশ ও দেশের ইতিহাস যদি থাকে, সেখানে মওলানা ভাসানী থাকবেন। তাকে কিছুতেই মুছে ফেলা যাবে না যতই চেষ্টা ও ষড়যন্ত্র হোক।

জাতীয় কমিটির আহ্বায়ক ও সোনার বাংলা পার্টির সাধারণ সম্পাদক সৈয়দ হারুন-অর-রশিদের সভাপতিত্বে বক্তব্য দেন গরিব মুক্তি আন্দোলনের সভাপতি বীর মুক্তিযোদ্ধা শামসুজ্জামান মিলন, বাংলাদেশ গণতান্ত্রিক দল-বিডিপি চেয়ারম্যান শামসুল আলম সুরমা, স্বাধীনতা পার্টির চেয়ারম্যান ইঞ্জিনিয়ার এএএম ফয়েজ হোসেন, পিপলস গ্রিন পার্টির চেয়ারম্যান রাজু আহমেদ খান, পিআরপি চেয়ারম্যান হোসেন মোল্লা, ফরোয়ার্ড পার্টি সদস্য সচিব মাহবুবুর রহমান, বিপ্লবী ওয়ার্কার্স পার্টি সদস্য হারুনর রশীদ মাহমুদ প্রমুখ।

  • সর্বশেষ - রাজনীতি