, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

ভূঞাপুরে বিদ্রোহী প্রার্থীসহ আ’লীগের ১৮ নেতাকর্মী বহিষ্কার

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

ভূঞাপুরে বিদ্রোহী প্রার্থীসহ আ’লীগের ১৮ নেতাকর্মী বহিষ্কার

টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলার ছয় ইউনিয়নে পাঁচ বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থীসহ ১৮ নেতাকর্মীকে বহিষ্কার করা হয়েছে। আগামী ২৬ ডিসেম্বর অনুষ্ঠিতব্য ইউপি নির্বাচনে বিদ্রোহী প্রার্থী ও তাদের সমর্থন করায় দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে তাদের বহিষ্কার করা হয়।

সোমবার (১৩ ডিসেম্বর) দুপুরে উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক তাহেরুল ইসলাম তোতা এ তথ্য নিশ্চিত করেছেন।

বহিষ্কৃতরা হলেন- অর্জুনা ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি ও বর্তমান চেয়ারম্যান মোটরসাইকেল প্রতীকের প্রার্থী আইয়ুব আলী মোল্লা, সহ-সভাপতি মো. আব্দুর রহমান, গাবসারা ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য মোটরসাইকেল প্রতীকের চেয়ারম্যান প্রার্থী আনোয়ার হোসেন তালুকদার জিন্নাহ, গাবসারা ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি আনারস প্রতীকের প্রার্থী শাহ আলম আকন্দ শাপলা, আওয়ামী লীগ নেতা নজরুল ইসলাম ও ছানোয়ার হোসেন তালুকদার ফিরোজ, গোবিন্দাসী ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের কার্যকরী কমিটির সদস্য আনারস প্রতীকের প্রার্থী আমিনুল ইসলাম (আমিন), ইউনিয়ন আওয়ামী লীগের সহ-সভাপতি মো. জহিরুল ইসলাম, মো. আমিন মণ্ডল ও জয়নাল আবেদীন, যুগ্ম-সাধারণ সম্পাদক মো. রফিকুল ইসলাম রফিক, নিকরাইল ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আনারস প্রতীকের প্রার্থী মাসুদুল হক মাসুদ, সহ-সভাপতি মোস্তাফিজুর রহমান পাভেল ও জুরান আলী মণ্ডল, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মো. মোন্নাফ আলী, ধর্ম বিষয়ক সম্পাদক মো. শরিফুল ইসলাম তালুকদার, বন ও পরিবেশ বিষয়ক সম্পাদক মো. ফজল হক ও কার্যকরী কমিটির সদস্য মো. রফিকুল।

বহিষ্কারাদেশে বলা হয়েছে, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক আসন্ন ইউনিয়ন পরিষদ নির্বাচনে দলীয় শৃঙ্খলা ভঙ্গ করে আওয়ামী লীগের মনোনীত প্রার্থীর বিরুদ্ধে বিদ্রোহী প্রার্থী হয়ে চেয়ারম্যান হিসেবে অংশ গ্রহণ করা ও বিভিন্ন পদে থাকা নেতাকর্মীরা বিদ্রোহী প্রার্থীর পক্ষে নির্বাচনে অংশ গ্রহণ করায় দল থেকে বহিষ্কার করা হয়।

  • সর্বশেষ - সারাদেশ