2024-04-25 08:49:21 pm

বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে

www.focusbd24.com

বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে

১৪ ডিসেম্বার ২০২১, ১১:৫৬ মিঃ

বুদ্ধিজীবীদের শ্রদ্ধা জানাতে অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ে তুলতে হবে

ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, জাতির সূর্যসন্তানদের হত্যার কলঙ্কজনক অধ্যায় ইতিহাস থেকে মুছে ফেলা যাবে না। তবে, বুদ্ধিজীবীদের স্বপ্নপূরণের মাধ্যমেই আমরা তাদের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করতে পারি।

মঙ্গলবার (১৪ ডিসেম্বর) রাজধানীর রায়েরবাজার বধ্যভূমি স্মৃতিসৌধে শহীদ বুদ্ধিজীবীদের প্রতি শ্রদ্ধা নিবেদন শেষে এ কথা বলেন ঢাবি উপাচার্য।

ড. মোহাম্মদ আখতারুজ্জামান বলেন, বুদ্ধিদীপ্ত সমাজ গড়ে তোলার জন্য অসাম্প্রদায়িক সমাজ বিনির্মাণ এবং একটি উন্নত বাংলাদেশ তৈরি করার জন্য শহীদদের যে উদ্দেশ্য ছিল। জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানও এমন একটি বাংলাদেশের স্বপ্ন দেখেছিলেন। আর আমরা তা বাস্তবায়নের মাধ্যমেই শহীদদের প্রতি শ্রদ্ধা জানাতে পারি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাও এরকম বাংলাদেশের স্বপ্ন দেখেন বলেই আজ বাংলাদেশ উন্নয়নের রোল মডেল হিসেবে বিশ্বে সমাদৃত হয়েছে।

‘কেমন বাংলাদেশ দেখতে চান’ প্রশ্নে আখতারুজ্জামান বলেন, আমরা চাই ২০৩০ সালের মধ্যে বাংলাদেশ একটি টেকশই উন্নয়ন লক্ষ্যমাত্রা অর্জন করবে। এ জন্য সরকারের উন্নয়ন পরিকল্পনার মধ্যে চলমান প্রকল্পগুলোর বাস্তবায়ন জরুরি। এ বাস্তবায়ন হলে শহীদদের আত্মত্যাগ স্বার্থক হবে।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :