ময়মনসিংহ, , ১৬ চৈত্র ১৪২৬ অনলাইন সংস্করণ

করোনায় আক্রান্ত বিশ্বের বিখ্যাত ব্যক্তিরা

  অনলাইন ডেস্ক

  প্রকাশ : 

করোনায় আক্রান্ত বিশ্বের বিখ্যাত ব্যক্তিরা
করোনা ভাইরাসে আক্রান্ত বিখ্যাত ব্যক্তিরা। ফাইল ছবি

করোনা ভাইরাসে ‘কোভিড-১৯’ পরিস্থিতে বিশ্ব এখন ভয়াবহ রূপ ধারণ করেছে। এক দেশ থেকে আরেক দেশ, এক জন থেকে আরেক জনকে স্বেচ্ছায় বাধ্যতামূলক পৃথক করে রেখেছে। আতংকে যেনো জ্বরাক্রান্ত সারা পৃথিবী তিরতির করে কাঁপছে। জরুরি অবস্থা জারি হচ্ছে দেশে-দেশে।

এই ভাইরাসে বিশ্বখ্যাত অনেক ব্যক্তিও আক্রান্ত হয়েছেন। খবরে প্রকাশ, কানাডার ফার্স্ট লেডি সোফি গ্রেগরি ট্রুডো, ব্রিটিশ রাজসিংহাসনের উত্তরাধিকারী প্রিন্স চার্লস, ব্রিটেনের স্বাস্থ্য মন্ত্রী নাদিনে ডোরিয়েস, ফ্রান্সের সংস্কৃতিমন্ত্রী ফ্রাঙ্ক রিসটার, ইরানের স্বাস্থ্য উপ মন্ত্রি ইরাজ হারিরচি প্রমুখ।

এছাড়াও আফ্রিকার দেশ বুরকিনা ফাসোর মন্ত্রিসভার চার সদস্য এক সাথে আক্রান্ত হয়েছেন। তাঁরা হলেন- পররাষ্ট্রমন্ত্রী আলফা ব্যারি, খনিজমন্ত্রী ওমারোউ ইদানি, শিক্ষামন্ত্রী স্ট্যানলিম ওউরাউ এবং স্বরাষ্ট্রমন্ত্রী সিমিওন সোয়াদোগো। একই সময়ে বুরকিনা ফাসোতে নিযুক্ত ইতালির রাষ্ট্রদূতও করোনায় আক্রান্ত হয়েছেন। রাজনৈতিক ব্যক্তিত্ব ছাড়াও ইটালির ফুটবলার পাওলো মালদিনি এই ভাইরাসে আক্রান্ত।

করোনায় সব চেয়ে ক্ষতিগ্রস্থ দেশে ইতালি। খবরে প্রকাশ, ইতালির প্রধানমন্ত্রি যোসেফে কন্টি অশ্রসিক্ত এবং ভারাক্রান্ত কন্ঠে বলেছেন, ‘আমরা মহামারীর নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেছি। আমরা শারীরিক ও মানসিকভাবে মারা গেছি, আর কী করতে হবে তা আমরা জানি না। পৃথিবীতে সমস্ত সমাধান শেষ হয়ে গেছে। একমাত্র সমাধান আকাশের কাছে’।

করোনা ভাইরাসে বুধবার (২৫ মার্চ) মৃতের সংখ্যা ২০,৮১৮ জন। তার মধ্যে এক তৃতীয়াংশেরও বেশি মারা গেছেন ইটালিতে ৭,৫০৩ জন। বর্তমানে আক্রান্তের সংখ্যা ৪৫৯,১৭২ আর সুস্থ হয়েছেন ১১৩,৭৭৬ জন।

  • সর্বশেষ - করোনা আপডেট