, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

লিডসের জালে ম্যান সিটির গোল উৎসব

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

লিডসের জালে ম্যান সিটির গোল উৎসব

ইংলিশ প্রিমিয়ার লিগে উড়ছে গত দশকের সফলতম দল ম্যানচেস্টার সিটি। মঙ্গলবার রাতে নিজেদের ডেরায় পেয়ে লিডস ইউনাইটেডের সঙ্গে রীতিমতো ছেলেখেলাই করেছে তারা। ম্যাচের ৮ থেকে ৭৮- এই ৭০ মিনিটের মধ্যে সাত গোল করেছে পেপ গার্দিওলার।

ইতিহাদ স্টেডিয়ামে লিগে নিজেদের ১৭তম ম্যাচটিতে লিডসকে ৭-০ গোলের বড় ব্যবধানে উড়িয়ে দিয়ে পয়েন্ট টেবিলের শীর্ষস্থান আরও মজবুত করেছেন কেভিন ডি ব্রুইন, রিয়াদ মাহরেজরা। ম্যাচে জোড়া গোল করেছেন শুধু ডি ব্রুইন। অন্য পাঁচজন করেছেন একটি করে গোল।

একচ্ছত্র আধিপত্য বিস্তার করা ম্যাচে জাল বরাবর ১৫টি শট নেয় ম্যান সিটি। ম্যাচের অষ্টম মিনিটেই লিড নেয় তারা, স্কোরশিটে নাম তোলেন ফিল ফোডেন। মিনিট পাঁচেক পর ব্যবধান দ্বিগুণ করেন জ্যাক গ্রিলিশ। বিরতিতে যাওয়ার আগে ৩২ মিনিটের মাথায় ডি ব্রুইনের হয়ে ৩-০ হয় স্কোরলাইন।

দ্বিতীয়ার্ধে ফিরে আরও চার গোল করে সিটিজেনরা। রিয়াদ মাহরেজের পা থেকে আসে চতুর্থ গোল। পরে ৬২ মিনিটের সময় গোল করে হ্যাটট্রিকের সম্ভবনা জাগান ডি ব্রুইন। তা আর হয়নি। তবে ৭৪ মিনিটে জন স্টোনস ও ৭৮ মিনিটে নাথাক একের গোলে বড় জয় নিশ্চিত হয় ম্যান সিটির।

লিগের ১৭ ম্যাচ শেষে ১৩ জয় ও দুই ড্রয়ে ৪১ পয়েন্ট নিয়ে শীর্ষেই রয়েছে ম্যান সিটি। সমান ম্যাচে ১৬ পয়েন্ট নিয়ে ১৬ নম্বরে লিডস। দুই নম্বরে থাকা লিভারপুলের সংগ্রহ ১৬ ম্যাচে ৩৭ পয়েন্ট।

  • সর্বশেষ - খেলাধুলা