, ৩ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

২১ বছর বয়সী লামিছানেকেই অধিনায়ক বানাল নেপাল

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

২১ বছর বয়সী লামিছানেকেই অধিনায়ক বানাল নেপাল

নেপাল এখনো ক্রিকেট মানচিত্রে গুরুত্বপূর্ণ জায়গা দখল করতে পারেনি। তবে দলটির লেগ স্পিনার সন্দ্বীপ লামিছানে ঠিকই নিজের জায়গা বানিয়ে নিয়েছেন বিভিন্ন দেশের ফ্র্যাঞ্চাইজি লিগগুলোতে, তাও মাত্র ২১ বছর বয়সেই। সেই তরুণ তুর্কির হাতেই এবার অধিনায়কত্বের ব্যাটন তুলে দিল নেপাল। 

তাকে দায়িত্ব দিতে গিয়ে দলের অধিনায়কত্ব থেকে সরিয়ে দেওয়া হয়েছে জ্ঞানেন্দ্র মাল্লা আর তার ডেপুটি দীপেন্দ্র সিংকে। নেপালের সবশেষ দুই ওয়ানডে ম্যাচেও ফিফটি পেয়েছিলেন মাল্লা। ওমান আর মার্কিন যুক্তরাষ্ট্রের বিপক্ষে তিনি খেলেছিলেন যথাক্রমে অপরাজিত ৫২ ও ৫৫ রানের দুটো ইনিংস। আর দীপেন্দ্র সবশেষ দুই টি-টোয়েন্টি ইনিংসে খেলেছিলেন যথাক্রমে ৪৮ ও ৩৩ রানের দুই ইনিংস।

এরপরও মাল্লা ও তার সহকারীকে সরিয়ে দেওয়া হয়েছে, কারণ হিসেবে দেখা হচ্ছে বোর্ডের সঙ্গে বিরোধকে। ক্রিকইনফো জানাচ্ছে, শেষ কিছুদিনে নেপাল ক্রিকেট অ্যাসোসিয়েশনের সঙ্গে চুক্তি নিয়ে বিরোধ চলছে তাদের।

তাদের বদলে যিনি দায়িত্ব পেয়েছেন, সেই লামিছানের অধিনায়কত্বের অভিজ্ঞতা অবশ্য নতুন নয়। এর আগে ২০১৬ অ-১৯ এশিয়া কাপে নেপাল দলের অধিনায়ক ছিলেন। পরের বছর বিশ্বকাপ বাছাইপর্বেও দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। 

তার সবশেষ অধিনায়কত্বের অভিজ্ঞতাটা এসেছে টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে অনুষ্ঠিত এভারেস্ট প্রিমিয়ার লিগে। সেখানে কাঠমান্ডু কিংস ইলেভেন দলের নেতৃত্ব দিয়েছেন তিনি। তারপরই এবার নেপাল জাতীয় দলের দায়িত্ব পেলেন ২১ বছর বয়সী এই লেগি।

  • সর্বশেষ - খেলাধুলা