, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

বিজয় দিবসে ইনসাফ বারাকাহ হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্যসেবা

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

বিজয় দিবসে ইনসাফ বারাকাহ হাসপাতালে বিনামূল্যে স্বাস্থ্যসেবা

মহান বিজয় দিবস উপলক্ষে ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের উদ্যোগে ফ্রি মেডিকেল ক্যাম্পের (বিনামূল্যে স্বাস্থ্যসেবা) আয়োজন করা হয়েছে। মেডিকেল ক্যাম্পের উদ্বোধনী দিনে বৃহস্পতিবার বিভিন্ন বিষয়ে চিকিৎসকরা বিনামূল্যে রোগীদের চিকিৎসাসেবা দেন। এছাড়া রোগীদের বিনামূল্যে ডায়াবেটিস পরীক্ষা করা হয়।

বৃহস্পতিবার (১৬ ডিসেম্বর) দিনব্যাপী বিনামূল্যে স্বাস্থ্যসেবার উদ্বোধন করা হয়। স্বাস্থ্যসেবার উদ্বোধন করেন ইনসাফ বারাকাহ কিডনি অ্যান্ড জেনারেল হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইসলাম। এ সময় উপস্থিত ছিলেন- হাসপাতালের পরিচালক অধ্যাপক ডা. মো. রুহুল আমিন, উপব্যবস্থাপনা পরিচালক মো. আলতাফ হোসেন, জেনারেল ম্যানেজার মোজাফ্ফর হোসেন খান মজলিস, ব্যবস্থাপক মো. হাফিজুর রহমান, জনসংযোগ কর্মকর্তা মো. সোহরাব আকন্দ, সহকারী ব্যববস্থাপক (বিপণন ও মিডিয়া) এইচএম দুলাল প্রমুখ।

মেডিকেল ক্যাম্পের প্রথমদিন আজ হাসপাতালের বিভিন্ন বিশেষজ্ঞ চিকিৎসকরা চেম্বারে বিনামূল্যে রোগী দেখেন। এছাড়া ফ্রি হেলথ চেকআপসহ প্যাথলজি পরীক্ষায় বিশেষ ছাড় দেওয়া হয়। দেশের বিভিন্ন এলাকা থেকে আগত ৫৬৩ জন সাধারণ মানুষ ও রোগীরা মেডিকেল ক্যাম্পে স্বাস্থ্যসেবা গ্রহণ করেন।

বিনামূল্যে স্বাস্থ্যসেবা দিতে আয়োজিত মেডিকেল ক্যাম্পে সেবা দেন- মেডিসিন ও বক্ষব্যাধি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. শেখ আব্দুল ফাত্তাহ, ইউরোলজি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মেহেদী হাসান, ডা. মারুফ আহম্মদ, ডা. মো. ফারুক হোসেন শেখ, সার্জারি বিশেষজ্ঞ অধ্যাপক ডা. হরিদাস সাহা (প্রতাপ), ডা. নাছিম ই তাসনীম, নাক কান গলা বিশেষজ্ঞ ডা. সাইফ রহমান, গাইনি ও স্ত্রী রোগ বিশেষজ্ঞ ডা. মারুফা হোসাইন, ফিজিক্যাল মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. নাদিম কামাল, অর্থোপেডিক বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মো. গোলাম রহমান (দুলাল), ডায়াবেটিস ও হরমোন বিশেষজ্ঞ ডা. নাদিয়া জান্নাত, শিশু বিশেষজ্ঞ অধ্যাপক ডা. মিজানুর রহমান, ডা. রুহিনা তাসনীম, নিউরো মেডিসিন বিশেষজ্ঞ ডা. মো. আরিফুজ্জামান মিলন, মেডিসিন ও হৃদরোগ বিশেষজ্ঞ ডা. মো. আশরাফ উদ্দিন চৌধুরী, ডা. মো. মতিউর রহমান, চর্ম যৌন এলার্জি বিশেষজ্ঞ ডা. আসমা শারমীন, মেডিসিন ও রক্তরোগ বিশেষজ্ঞ ডা. আরিফ উর রহমান, মনোরোগ বিশেষজ্ঞ ডা. ওয়াসিমা রহমান এবং ডেন্টাল বিশেষজ্ঞ ডা. আশরাফআলী বিশ্বাস রিয়াদ।

হাসপাতালের ব্যবস্থাপনা পরিচালক অধ্যাপক ডা. এম ফখরুল ইনলাম বলেন, সামাজিক দায়বদ্ধতার অংশ হিসেবে আমরা সাধারণ মানুষের জন্য বিভিন্ন দিবসে এধরনের ক্যাম্পের আয়োজন করে থাকি। এবারও মহান বিজয় দিবস উপলক্ষে ৩১ ডিসেম্বর পর্যন্ত ১৫ দিনব্যাপী ফ্রি মেডিকেল ক্যাম্প আয়োজন করেছি।

মেডিকেল ক্যাম্পে যেসব সেবা দেওয়া হবে- ১৭ ডিসেম্বর থেকে ৩১ ডিসেম্বর পর্যন্ত অভিজ্ঞ চিকিৎসকরা প্রতিদিন বিকাল ৩টা থেকে ৫টা পর্যন্ত বিনামূল্যে রোগী দেখবেন। হতদরিদ্র পরিবারের ১০ জন শিশুকে বিনামূল্যে সুন্নাতে খাতনা করা হবে (মেডিসিন সহ)। বিনামূল্যে ডেন্টাল চেক-আপ এবং দাঁতের অন্য কোনো চিকিৎসার প্রয়োজন হলে ৫০ শতাংশ ছাড় দেওয়া হবে। আগ্রহীদের জন্য এক হাজার টাকায় প্যাকেজে হেলথ চেক-আপের ব্যবস্থা থাকবে। মাত্র দুই হাজার টাকায় ব্রেইনের সিটি স্ক্যান করা হবে। আগ্রহীরা রেজিস্ট্রেশনের মাধ্যমে উপরোক্ত চিকিৎসা সেবা নিতে পারবেন। রেজিস্ট্রেশনের জন্য ০১৯৭৮০৯৮০৮৮, ০১৭১৬৩০৬৬৩১, ০৯৬১৩৪৪৫৫৪৪ নম্বরে ফোন করুন।

  • সর্বশেষ - জাতীয়