2024-03-29 11:00:17 am

দুর্গম পাহাড়ে বিজয় আনন্দ পৌঁছে দিলো বিদ্যানন্দ!

www.focusbd24.com

দুর্গম পাহাড়ে বিজয় আনন্দ পৌঁছে দিলো বিদ্যানন্দ!

১৬ ডিসেম্বার ২০২১, ১৭:৪৫ মিঃ

দুর্গম পাহাড়ে বিজয় আনন্দ পৌঁছে দিলো বিদ্যানন্দ!

বিজয়ের আনন্দ দুর্গম পাহাড়ের মানুষের মাঝে ছড়িয়ে দিতে বিজয় উৎসব ও ফ্রি চিকিৎসাসেবার আয়োজন করেছে স্বেচ্ছাসেবী সংস্থা বিদ্যানন্দ। রাঙ্গামাটির দুর্গম গ্রাম কাইন্দাকারিক্ষং পাড়ায় এ আয়োজন করা হয়।

এ পাড়ার শিশুদের আজ আনন্দের সীমা নেই। প্রথমবারের সেখানে রঙিন হলো লাল সবুজের বেলুনে। মাংসসহ কয়েক পদের খাবারে আপ্যায়ন করা হয় তিন শতাধিক মানুষকে।

jagonews24

শুধু আহারই নয়; বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকদের কাছে মুক্তিযুদ্ধের গল্প শুনেছে পাড়ার শিশুরা। এছাড়া আশপাশের পাড়ার আরও শতাধিক মানুষকে ফ্রি চিকিৎসাসেবা ও ওষুধ দেওয়া হয় বিদ্যানন্দ মা ও শিশু হাসপাতালের পক্ষ থেকে।

বিদ্যানন্দ ফাউন্ডেশনের নির্বাহী পরিষদ সদস্য জামাল উদ্দিন বলেন, দুর্গম পাহাড়ি পাড়াগুলোর শিশু-কিশোর ও তরুণ সমাজ এখনও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে জানে না। তাদের মাতৃভাষায় মুক্তিযুদ্ধের ইতিহাস লেখা হয়নি। তাই পাহাড়ি শিশু-কিশোরদের মাঝে মুক্তিযুদ্ধের সাহসী ও গৌরবোজ্জ্বল ইতিহাস তুলে ধরার জন্য আমাদের এই আয়োজন।

jagonews24

কাইন্দাকারিক্ষং পাড়ার কার্বারি সুবর্ণ চাকমা বলেন, এই প্রথমবারের মতো আমাদের এলাকায় কেউ বিজয় দিবসের অনুষ্ঠানের আয়োজন করেছে। আমাদের পাড়ার মানুষ খুশি হয়েছে। ভবিষ্যতেও বিদ্যানন্দ এই আয়োজন অব্যাহত রাখবে বলে আমরা আশাবাদী।


উপদেষ্টা সম্পাদক: ডি. মজুমদার
সম্পাদক: মীর আক্তারুজ্জামান

সর্বস্বত্ব: এমআরএল মিডিয়া লিমিটেড
ঢাকা অফিস: মডার্ণ ম্যানসন (১৫ তলা), ৫৩ মতিঝিল বাণিজ্যিক এলাকা, ঢাকা-১০০০
ময়মনসিংহ অফিস: হাসনাইন প্লাজা (দ্বিতীয় তলা), ৭ মদন বাবু রোড, ময়মনসিংহ-২২০০
সেলফোন: ০৯৬১১-৬৪৫২১৫, ০৯৬৯৭-৪৯৭০৯০ ই-মেইল: jagrota2041@gmail.com
ফোন :
ইমেইল :