, ২ জ্যৈষ্ঠ ১৪২৯ অনলাইন সংস্করণ

আরেকটি ড্র পাকিস্তানের

  স্পোর্টস ডেস্ক

  প্রকাশ : 

আরেকটি ড্র পাকিস্তানের

এশিয়ান চ্যাম্পিয়ন্স ট্রফি হকিতে ভারত ও পাকিস্তানকে ধরা হয়েছিল টপ ফেভারিট। কারণ দুই দেশই যে সর্বশেষ আসরের যৌথ চ্যাম্পিয়ন। ঢাকায় এসে দুই দুই দলের অধিনায়কই বলেছিলেন- আমরা চ্যাম্পিয়ন হতে এসেছি। তবে ভারত চ্যাম্পিয়নদের মতো খেললেও, পাকিস্তান যেন কিছুতেই জয়ের রাস্তা খুঁজে পাচ্ছে না।

জাপানের বিপক্ষে কোনো মতে হার এড়িয়ে টুর্নামেন্ট শুরু করা পাকিস্তান দ্বিতীয় ম্যাচে হেরে যায় ভারতের কাছে। ঘুরে দাঁড়ানোর জন্য তৃতীয় ম্যাচে জয়ের বিকল্প ছিল না বর্তমান চ্যাম্পিয়নদের সামনে। কিন্তু শনিবার বিকেলে মওলানা ভাসানী স্টেডিয়ামে তারা ৩-৩ গোলে দক্ষিণ কোরিয়ার বিপক্ষে ড্র করে আবার পয়েন্ট হারিয়েছে।

প্রথম কোয়ার্টারের শেষ দিকে লিড নেয় দক্ষিণ কোরিয়া। ১৪ মিনিটে কিম কিইউ বিয়োমের ফিল্ড গোল এগিয়ে দেয় আগের রাতে বাংলাদেশকে হারানো কোরিয়া।

পিছিয়ে পড়া পাকিস্তান ম্যাচে ফিরতে চাপ সৃষ্টি করে কোরিয়ানদের রক্ষণে। সফলও হয় দ্রুত। ২৪ মিনিটে আফরাজের ফিল্ড গোলে সমতা আনে পাকিস্তান। ডানপ্রান্ত দিয়ে দ্রুত গতির আক্রমণে পাওয়া বল খুব কাছ থেকে জালে পাঠান ২২ বছর বয়সী এ খেলোয়াড়।

৩৩ মিনিটে পেনাল্টি কর্নার থেকে রানা আব্দুলের গোলে লিড নেয় পাকিস্তান। গতিমতয় ফ্লিক কোরিয়া গোলরক্ষক কিম জা হিয়োন প্রতিহত করেন বটে, বল গড়িয়ে গোললাইন অতিক্রম করে।

৪২ মিনিটে পেনাল্টি কর্নারে মোহাম্মদ আবুর ফ্লিক ফিরিয়ে দেন কোরিয়া গোলরক্ষক কিম জা হিয়োন। দ্রুতগতির পাল্টা আক্রমণে গোলরক্ষক মাযহার আব্বাস ও এক ডিফেন্ডারকে কাটিয়ে ফাঁকা পোস্টে বল পাঠিয়ে স্কোর-লাইন ২-২ করেন জি উ চিওন।

৫১ মিনিটে পরপর দুটি পেনাল্টি কর্নার পেলেও পাকিস্তান গোল করতে পারেনি। দুটি প্রচেষ্টাই প্রতিহত করেন কোরিয়ান গোলরক্ষক কিম জা হিয়োন। ৫৫ মিনিটে পেনাল্টি কর্নার পায় কোরিয়া। কোরিয়ার ফ্লিক প্রতিহত করতে গিয়ে প্রতিপক্ষককে পেনাল্টি স্ট্রোক উপহার দেন পাকিস্তান গোলরক্ষক মাযহার আব্বাস।

পেনাল্টি স্ট্রোক থেকে গোল করেন জ্যাং জং ইয়োন। ৫৬ মিনিটে পরপর দুটি পেনাল্টি কর্নার পায় পাকিস্তান। প্রথমটি বিফলে গেলেও দ্বিতীয় প্রচেষ্টায় বল পোস্টে পাঠান রানা আব্দুল। তবে আম্পায়ার গোল বাতিল করে দেন। রিভিউ নিয়ে পাকিস্তান সফল হয়, স্কোরলাইন দাঁড়ায় ৩-৩।

এ ড্রয়ে ৪ ম্যাচে ১ জয় ও ৩ ড্রয়ে ৬ পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় স্থানে থেকে লিগপর্ব শেষ করলো কোরিয়া। অন্য দিকে ৩ ম্যাচে দ্বিতীয় ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে টেবিলের চারে সর্বশেষ আসরের যৌথ চ্যাম্পিয়ন পাকিস্তান।

  • সর্বশেষ - খেলাধুলা