, ২১ মাঘ ১৪২৯ অনলাইন সংস্করণ

গ্লোবাল লিগ্যাল হ্যাকাথনে বাংলাদেশ পর্বে বিজয়ী ‘লেক্স ইন্টেল’

  নিজস্ব প্রতিবেদক

  প্রকাশ : 

গ্লোবাল লিগ্যাল হ্যাকাথনে বাংলাদেশ পর্বে বিজয়ী ‘লেক্স ইন্টেল’

গ্লোবাল লিগ্যাল হ্যাকাথন-২০২২ প্রতিযোগিতায় বাংলাদেশ পর্বে বিজয়ী হয়েছে বাংলাদেশি প্রযুক্তিতে নির্মিত বিশ্বমানের অনলাইন লিগ্যাল ডাটাবেজ এবং আইনি গবেষণার প্ল্যাটফর্ম লেক্স ইন্টেল।

সোমবার লেক্স ইন্টেলের সহ-প্রতিষ্ঠাতা ব্যারিস্টার মোহাম্মদ ইফতেখার হোসেন বিষয়টি ঢাকা পোস্টকে জানিয়েছেন। অনুষ্ঠানটির চূড়ান্ত পর্ব সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশনে (সিআরআই) অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, লেক্স ইন্টেল বাংলাদেশের লিগ্যাল টেক ইন্ডাস্ট্রির অন্য সব প্রতিযোগীদের মধ্যে প্রথম স্থান অধিকার করেছে এবং গ্লোবাল লিগ্যাল হ্যাকাথনের আন্তর্জাতিক পর্বে প্রতিদ্বন্দ্বিতা করার যোগ্যতা অর্জন করেছে। যার ফাইনাল ২০২২ সালে লন্ডনে অনুষ্ঠিত হতে যাচ্ছে।

ব্যারিস্টার মোহাম্মদ ইফতেখার হোসেন বলেন, গ্লোবাল লিগ্যাল হ্যাকাথন হলো আইন গবেষক এবং পেশাদারদের জন্য একটি অনন্য প্ল্যাটফর্ম, যা আইন, প্রযুক্তি এবং ব্যবসায়িক দক্ষতার সমন্বয় করে আইনি সেক্টরকে ডিজিটালাইজড করে। এটি বিশ্বের বৃহত্তম প্রযুক্তি উদ্ভাবন ইভেন্ট এবং আইনি শিল্পের জন্য একটি লার্নিং ল্যাবরেটরি, যা এই বছর বাংলাদেশে প্রথমবারের মতো অনুষ্ঠিত হয়েছে। গ্লোবাল হ্যাকাথন ২০২২, বাংলাদেশ সংস্করণটি সেন্টার ফর রিসার্চ অ্যান্ড ইনফরমেশন (সিআরআই), হোয়াইটবোর্ড, দ্য লিগ্যাল সার্কেল এবং থিঙ্ক লিগ্যাল বাংলাদেশ সমন্বিতভাবে পরিচালনা করে।

বাংলাদেশ রাউন্ডে মোট ছয়টি দল প্রতিদ্বন্দ্বিতা করে। যেখানে তারা তাদের আইনি প্রযুক্তির সমাধান উপস্থাপন করে এবং তাদের মধ্যে, লেক্স ইন্টেল তাদের চমৎকার প্রযুক্তি উদ্ভাবনের জন্য সর্বোচ্চ মার্কস অর্জন করে এবং "বিজনেস অব ল" বিভাগে বাংলাদেশ রাউন্ডের বিজয়ী হিসাবে বিচারকদের দ্বারা নির্বাচিত হয়। লেক্স ইন্টেলের প্রতিষ্ঠাতা, ব্যারিস্টার মো. আসিফ ইকবাল সাদ, সিও এবং সহ-সম্পাদক ব্যারিস্টার ফারান মো. আরাফ, সহ-প্রতিষ্ঠাতা ব্যারিস্টার মোহাম্মদ ইফতেখার হোসেন তাদের প্রকল্পটি প্রতিযোগিতার বিচারিক প্যানেলের সামনে তুলে ধরেন।

ব্যারিস্টার মঈন গনি, ব্যারিস্টার আনিতা গাজী রহমান, মিস সিফাত সারোয়ার, সৈয়দ মফিজ কামাল, এবং মুস্তাফিজুর খান অনুষ্ঠানটির চূড়ান্ত পর্বের জুরি বোর্ড হিসেবে বিচারকের দায়িত্ব পালন করেন।

  • সর্বশেষ - অন্যান্য